Apan Desh | আপন দেশ

গোলাম আরিফ টিপুর সঙ্গে সাক্ষাৎ করেছেন তাঈদ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:১১, ২১ জানুয়ারি ২০২৪

গোলাম আরিফ টিপুর সঙ্গে সাক্ষাৎ করেছেন তাঈদ উদ্দিন

ছবি : সংগৃহীত

যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের প্রধান প্রসিকিউটর গোলাম আরিফ টিপুর সঙ্গে সাক্ষাৎ করেছেন স্বাধীন বাংলা ১৯৭১ সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মো. তাঈদ উদ্দিন খান। শনিবার (২০ জানুয়ারি) সমকালীন বিভিন্ন ইস্যু নিয়ে তারা দু’জন কথা বলেন এবং মত বিনিময় করেন।

সে সময় তাঈদ উদ্দিন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি থেকে প্রকাশিত ইতিহাসের মহানায়ক গ্রন্থটি তার হাতে তুলে দেন।
উল্লেখ্য গোলাম আরিফ টিপু এবং তাঈদ উদ্দিন খান উভয়ই উত্তরবঙ্গের মানুষ।

স্বাধীন বাংলা ১৯৭১-এর পক্ষ থেকে সম্পাদক তাঈদ উদ্দিন খান গোলাম আরিফ টিপুর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করেন। প্রবীণ এই আইনজীবী তাঈদের সাফল্য কামনা করে আশীর্বাদ করেন।

ভাষাসৈনিক গোলাম আরিফ টিপু ১৯৫৮ সালে একজন আইনজীবী হিসেবে তার কর্মজীবন শুরু করেন। তিনি একাধিকবার রাজশাহী আইনজীবী সমিতির সভাপতি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য এবং বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য নির্বাচিত হন। বাংলাদেশের অন্যতম আলোচিত নীহারবানু হত্যা মামলায় তিনি বিবাদী পক্ষের আইনজীবী হিসেবে সারাদেশে পরিচিতি লাভ করেন।

১৯৫২ সালে রাজশাহী কলেজে বাংলাদেশের প্রথম শহীদ স্মৃতিস্তম্ভ নির্মাণে তিনি নেতৃস্থানীয় ভূমিকা পালন করেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু