Apan Desh | আপন দেশ

‘ঢামেকে সাংবাদিকদের সঙ্গে যেন বিবাদ না হয়’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ৯ জুন ২০২৪

‘ঢামেকে সাংবাদিকদের সঙ্গে যেন বিবাদ না হয়’

ছবি: সংগৃহীত

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) সাংবাদিকদের সঙ্গে যেন বৈষম্য বা বিবাদ না হয়। সে বিষয়ে পরিচালকে ডেকে সতর্ক করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। একইসঙ্গে সরকারি হাসপাতালে ডাক্তারদের অনুপস্থিতি এবং অবহেলা সহ্য করবেন না বলে সাফ জানিয়েছেন।

রোববার (৯ জুন) দুপুরে সচিবালয়ে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত সংলাপে এ কথা বলেন।

ঢামেক হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের গণমাধ্যমে সাক্ষাৎকার বা বক্তব্য না দেয়া নির্দেশনা বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আজ সকালে পরিচালককে ফোন করেছি, কেন এ ধরনের ঘটনা হচ্ছে। আমার কাছে কিছু রং ইনফরমেশন আসছে। পরিচালক আমাকে বললেন, স্যার আপনার সঙ্গে আমি দেখা করব। তিনি কিছুক্ষণ আগে আমার কাছে এসেছিলেন। আমি তাকে যেটা বলেছি, দেখেন, সাংবাদিকদের তাদের মতো কাজ করতে বলেন। এখানে যেন কোনো ধরনের বৈষম্য বা বিবাদ না হয়। এটা উনাকে স্পষ্ট করে বলেছি।

তিনি বলেন, তবে একটা কথা সত্যি আমি নিজেও ফেস করি। অনেক সময় দেখা যায় আমরা যখন রোগী দেখি... আমার ক্ষেত্রে আমি অনেক সাংবাদিকদের সঙ্গে... এত বড় বড় মেসিভ ঘটনা বাংলাদেশ ঘটেছে, নিমতলী থেকে শুরু করে যেগুলো আমি ট্যাকেল করেছি। উনাকে (ঢামেক পরিচালক) বলেছি, এখানে যেন সাংবাদিকদের সঙ্গে কোনো খারাপ আচরণ না করা হয়।

এ সময় ওষুধের দামের কথা উল্লেখ করে ডা. সামন্ত লাল সেন বলেন, ওষুধের দাম নিয়ন্ত্রণে বড় পদক্ষেপ নিতে যাচ্ছে স্বাস্থ্য মন্ত্রণালয়। যদি কেউ সরকার নির্ধারিত দামের চেয়ে ওষুধের দাম বেশি রাখে, তাহলে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওষুধের দাম নিয়ন্ত্রণে ওষুধ প্রশাসন অধিদফতর কী করছে, সেটিও মনিটরিং করা হবে।

বিএসআরএফের সভাপতি ফসিহ উদ্দীন মাহতাব সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাসউদুল হক। এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়