Apan Desh | আপন দেশ

সাংবাদিক নাদিম হত্যা মামলা ডিবিতে

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৩, ২০ জুন ২০২৩

আপডেট: ০৯:২৪, ২১ জুন ২০২৩

সাংবাদিক নাদিম হত্যা মামলা ডিবিতে

ফাইল ছবি

জামালপুরের বকশীগঞ্জের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলা গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় জামালপুর ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) আরমান আলী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলাটি অধিকতর তদন্তের জন্য সোমবার তাদের কাছে হস্তান্তর করা হয়৷ ইতোমধ্যেই তারা মামলাটি তদন্ত শুরু করেছে এবং অনেক অগ্রগতি হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে।

এছাড়া খুব দ্রুত সময়ের মধ্যে বাকি আসামিদের গ্রেফতার করা সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জানা গেছে, সাংবাদিক নাদিমের উপর হামলার শুরু থেকেই বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানার ভূমিকা প্রশ্নবিদ্ধ ছিল। নাদিম নিহতের পরও ওসির ভূমিকা রহস্যজনক থাকলেও তাকেই মামলা তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত করা হয়। ওসিকে প্রত্যাহারসহ হত্যা মামলায় তাকেও আসামী করার দাবি জানান সাংবাদিকরা।

আরও পড়ুন <> আ.লীগ অফিসে বসে নাদিমকে বাবু চেয়ারম্যানের হুমকির অডিও ভাইরাল

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (সদ্য বহিষ্কৃত) মাহমুদুল আলম বাবুকে সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন মানবজমিন পত্রিকার প্রতিনিধি ও জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সহসভাপতি নাদিম। পরদিন বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় ইতোমধ্যেই বাবু চেয়ারম্যানকে র‌্যাব গ্রেফতার করে। আদালত তাকে ৫ দিনসহ গ্রেফতারকৃতদের বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন। তাকে দলীয় পদ ও চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু