Apan Desh | আপন দেশ

সাংবাদিক সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৩, ১৮ জুলাই ২০২৩

আপডেট: ১২:২৫, ১৮ জুলাই ২০২৩

সাংবাদিক সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি

হুমকিদাতা ইসলাম হোসেন, ফাইল ছবি

দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা এবং ল’ রিপোর্টার্স ফোরামের (এলআরএফ) সাবেক সভাপতি সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। 

সোমবার (১৭ জুলাই) বিকালে কুড়িগ্রাম ভুরুঙ্গামারী ময়দান ডিগ্রি কলেজ, সোনাহাট হাইস্কুলসহ বহু শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ইসলাম হোসেন এ হুমকি দেন। এ বিষয়ে রাজধানীর শাহবাগ থানায় জিডি (নম্বর-১২৩৪) করা হয়েছে। 

জিডিতে উল্লেখ করা হয়, একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রণয়নের স্বার্থে ইসলাম হোসেনের সঙ্গে কথা বলতে চান সাঈদ আহমেদ। এ লক্ষ্যে তিনি নিজের পরিচয় উল্লেখ করে ইসলাম হোসেনকে মোবাইল ফোনে এসএমএস পাঠান। পরে হোয়াটস অ্যাপে ফোন করেন। ফোন রিসিভ করলে ইসলাম হোসেনকে সংবাদের বিষয়বস্তু সম্পর্কে অবহিত করা হয়। আর সঙ্গে সঙ্গে তিনি রেগে যান। সাঈদ আহমেদকে ‘সাংবাদিকতা শিখিয়ে দেয়া হবে’ বলে অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। তাকে দেখে নেয়া হবে-মর্মে প্রাণনাশের হুমকি দেন। 

জানা গেছে, ইসলাম হোসেন কুড়িগ্রাম, নাগেশ্বরীর মৃত আবুল কাশেমের পুত্র। তিনি কুড়িগ্রাম-১ আসনের সরকারদলীয় এমপি মো আসলাম হোসেন সওদাগরের ছোট ভাই। এমপির ভাই হিসেবে প্রভাব খাটিয়ে বহুমাত্রিক দুর্নীতি, অর্থপাচারসহ নানাবিধ অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িয়ে পড়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আলোচিত হুন্ডি ব্যবসায়ী আশরাফুল আলম মঞ্জুর চাচাতো ভাইও তিনি। 

এদিকে সাংবাদিক সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটি, ল রিপোর্টার্স ফোরাম নেতৃবৃন্দ।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়