Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্রের কনস্যুলার সহকারী সচিব ঢাকা আসছেন আজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২৩

যুক্তরাষ্ট্রের কনস্যুলার সহকারী সচিব ঢাকা আসছেন আজ

ফাইল ছবি

বাংলাদেশ সফরে আসছেন মার্কিন যুক্তরাষ্ট্রের কনস্যুলার অ্যাফেয়ার্সের সহকারী সচিব রেনা বিটার। আজ মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) তিনি ঢাকা আসবেন।

সোমবার (২৫ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অব স্টেট এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়, রেনা বিটার সোমবার থেকে ২ অক্টোবর পর্যন্ত ইসলামাবাদ, করাচি এবং ঢাকা সফর করবেন। সফরে তিনি দূতাবাস এবং কনস্যুলেট কর্মীদের সঙ্গে সাক্ষাৎ করবেন এবং কনস্যুলার কার্যক্রম পর্যবেক্ষণ করবেন।

রেনা পাকিস্তান ও বাংলাদেশ সফরে কনস্যুলার সমস্যা নিয়ে দুই দেশের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন। তার সফরে বিদেশি মার্কিন নাগরিকদের সুরক্ষা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বৈধ ভ্রমণ ও অভিবাসনের সুবিধার্থে যুক্তরাষ্ট্রের গভীর ও টেকসই প্রতিশ্রুতির ওপর জোর দেয়া হবে।

আরও পড়ুন <> কৃষ্ণসাগরে শীর্ষ নৌ কমান্ডারসহ ৩৪ রুশ কর্মকর্তা নিহত

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সফরটি যুক্তরাষ্ট্র অভিমুখে বৈধ ভ্রমণ ও অভিবাসন এবং বিদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের সুরক্ষার সঙ্গে সংশ্লিষ্ট।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ ও সুষ্ঠু উপায়ে সম্পন্ন করতে সহায়তার অংশ হিসেবে মার্কিন সরকার ২২ সেপ্টেম্বর ভিসা নিষেধাজ্ঞা প্রয়োগের ঘোষণা দেওয়ার পর এই প্রথম দেশটির ঊর্ধ্বতন কোনো কর্মকর্তা ঢাকা সফর করছেন।

সফরের বিষয়ে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে পাকিস্তানের ইসলামাবাদ, করাচি ও বাংলাদেশের ঢাকা সফরের কথা বলা হলেও কবে কোথায় থাকবেন তা উল্লেখ করা হয়নি। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়