Apan Desh | আপন দেশ

বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল চলছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৮, ১৬ নভেম্বর ২০২৩

আপডেট: ১০:৫৩, ১৬ নভেম্বর ২০২৩

বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতাল চলছে

তফসিল ঘোষণা করার পরপরই বুধবার রাতে বাম গণতান্ত্রিক জোট তফসিল প্রত্যাখ্যান করে তাৎক্ষণিক মশাল নিয়ে বিক্ষোভ মিছিল করে, ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করেছে বিএনপি, জামায়াত ও যুগপৎ আন্দোলনে থাকা সমমনা রাজনৈতিক দল ও জোটগুলো। সেই সঙ্গে ইসলামী আন্দোলন ও বাম রাজনৈতিক জোট একতরফা নির্বাচনী তফসিল প্রত্যাখ্যান করে কর্মসূচি ঘোষণা করেছে।

আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল ছয়টা থেকে দুপুর দুইটা পর্যন্ত হরতাল ডাকে বাম গণতান্ত্রিক জোট। হরতালের দিন সকালে সরেজমিনে দেখা গেছে, যান চলাচল স্বাভাবিক হলেও রাস্তাঘাটে গাড়ির সংখ্যা কম ছিল।

এদিকে একই দিন জেলা ও মহানগরে বিক্ষোভ করবে ইসলামী আন্দোলন। বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা ৩৮টি দলের মধ্যে একমাত্র লেবার পার্টি আগামী রোববার ও সোমবার সারাদেশে ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে।

আরও পড়ুন <> টাঙ্গাইলে ট্রেনে আগুন, ২ বগি ভস্মীভূত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বরাত দিয়ে বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, বিএনপির নীতি-নির্ধারণী ফোরাম থেকে কর্মসূচি নিয়ে কিছু জানানো হয়নি। এদিকে বিএনপির একটি সূত্র জানায়, চলমান ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হবে শুক্রবার সকাল ছয়টায়। এর আগেই বৃহস্পতিবার বিকেলে তফসিলের প্রতিবাদে আগামী রোববার ও সোমবার সারাদেশে ৪৮ ঘণ্টার হরতালও দেয়া হতে পারে বলে গুঞ্জন উঠেছে।

এদিকে তফসিল ঘোষণার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি, যুবদল ও ছাত্রদল। বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ও এবি পার্টিও।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়