Apan Desh | আপন দেশ

এক মাসে সড়কে পুড়েছে ২১২ যানবাহন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৮, ২৮ নভেম্বর ২০২৩

এক মাসে সড়কে পুড়েছে ২১২ যানবাহন

ছবি: সংগৃহীত

বিএনপির ডাকা সপ্তম দফার অবরোধের দ্বিতীয় দিন সোমবার (২৭ নভেম্বর) থেকে ২৪ ঘণ্টায় পাঁচটি যানবাহনে আগুন দেয়া হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস মিডিয়া সেল। আর গত এক মাসে পুড়েছে ২১২টি বাহন। এর মধ্যে ১৩২টি বাস ও ৩৫টি ট্রাক রয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ফায়ার সার্ভিসের এক বিজ্ঞপ্তিতে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত পাঁচটি গাড়িতে আগুন দেয়ার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এসব ঘটনা ঘটেছে ঢাকা, হবিগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও খুলনায়। এ সময় পুড়েছে একটি ট্রেনের বগি, তিনটি বাস ও একটি ট্রাক। আগুনের ঘটনাগুলো নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ও ৫০ জন কর্মী।

আরও পড়ুন <> নির্বাচনে মাঠে থাকবেন বিজিবির ৪৭ হাজার সদস্য

এ ছাড়া গত ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর এক মাসে ফায়ার সার্ভিস মোট ২২৩টি আগুনের সংবাদ পায়। এসব আগুনের ঘটনায় যানবাহনসহ বেশকিছু স্থাপনাও পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে।

গত এক মাসে ২১২টি বাহন পোড়ানোর খবর দিয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ১৩২টি বাস, ৩৫টি ট্রাক, ১৬টি কাভার্ড ভ্যান, আটটি মোটর সাইকেল,দুইটি প্রাইভেট কার; তিনটি করে মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, ট্রেন ও লেগুনায় এবং একটি করে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের গাড়ি, নছিমন ও অ্যাম্বুলেন্সে আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, যানবাহনের পাশাপাশি ১১টি স্থাপনায় আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে আওয়ামী লীগ অফিস, বিএনপি অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম রয়েছে। 

আপন দেশ/ আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়