Apan Desh | আপন দেশ

গেট আউট বলে পুলিশ দিয়ে প্রার্থীকে তাড়িয়ে দিলেন সিইসি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৩, ১০ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:১৭, ১০ ডিসেম্বর ২০২৩

গেট আউট বলে পুলিশ দিয়ে প্রার্থীকে তাড়িয়ে দিলেন সিইসি

কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল ও কাজী হাবিবুল আউয়াল

টাঙ্গাইল-৬ আসনের প্রার্থী কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল অভিযোগ করেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল তাকে গেট আউট বলে হাইকোর্টে যেতে বলেছেন। এমনকি পুলিশ দিয়ে তাকে বের করে দেয়া হয়েছে।

জানা যায়, নির্ধারিত সময়ের ৩৮ মিনিট আগেই আপিল শুনানিতে অংশগ্রহণ করেন কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল। কিন্তু তার আগেই (নির্ধারিত সময়ের আগে) শুনানি শেষ করে নির্বাচন কমিশন (ইসি)। অথচ যথাসময়ে এই প্রার্থী শুনানিতে অংশ নিলেও তাকে ডিসকোয়ালিফাইড করে কমিশন। বিষয়টি জানতে চাইলে প্রার্থীকে প্রধান নির্বাচন কমিশনার বলেন, গেট আউট।

রোববার (১০ ডিসেম্বর) আগারগাঁওয়ের নির্বাচন ভবনের অডিটোরিয়ামে শুনানিতে অংশ নিতে না পেরে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন টাঙ্গাইল-৬ আসনের এই স্বতন্ত্র প্রার্থী। শুধু তাই নয়, সিইসি শুধু গেট আউটই বলেননি, তাকে পুলিশ দিয়ে বের করে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন আনিসুর রহমান বুলবুল।

নির্বাচন কমিশনারের বিরুদ্ধে গণমাধ্যমে অভিযোগ করেন টাঙ্গাইল-৬ আসনের প্রার্থী কাজী এটিএম আনিসুর রহমান বুলবুল

তিনি বলেন, আমি শুনানির আধাঘণ্টা আগে এসেছি। ভেতরে যাওয়ার পর আমাকে বলা হলো আপনার হেয়ারিং হয়ে গেছে। আমার সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করা হয়েছে। প্রথমে জেলায় আমার সঙ্গে প্রতারণা করা হয়েছে। এখানেও ঠিক একই অবস্থা করা হলো। আমি তাকে বিনীত অনুরোধ করার পরও তারা বললো না, হবে না।

স্বতন্ত্র প্রার্থী বুলবুল বলেন, আমার শুনানি ১২টায় ছিল। কিন্তু প্রধান নির্বাচন কমিশনার বললো নো, আপনি হাইকোর্টে যান। আমার সময়ের আগে কেন তারা হেয়ারিং করলো প্রশ্ন রাখেন তিনি।

সিইসি আপনার সঙ্গে কেমন আচরণ করেছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘আপনার শুনানি আগেই হয়ে গেছে। গেট আউট, আপনার আইনজীবী সময়ের জন্যও কিছু বলেননি। এর পর পুলিশ দিয়ে আমাকে বের করে দিয়েছেন তারা। এটা ষড়যন্ত্র করে করা হয়েছে। আমি হাইকোর্টে যাবো।’

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু