Apan Desh | আপন দেশ

ভোটের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৮, ৬ জানুয়ারি ২০২৪

ভোটের সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রে

ছবি : আপন দেশ

দ্বাদশ সংসদ নির্বাচনে রাজধানীর আসনগুলোর জন্য ভোটের সরঞ্জাম বিতরণ শুরু হয়েছে। শনিবার (৬ জানুয়ারি) রেসিডেন্সিয়াল কলেজে সকাল ১১টায় নির্বাচন সামগ্রী বিতরণ শুরু হয়। এখান থেকে দেয়া হচ্ছে ঢাকা-১৩ আসনের মালামাল।

বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের স্বচ্ছ ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেয়া হয়। নেয়া হয় কঠোর নিরাপত্তা। 

রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম বলেন, আমাদের ১৫টি সংসদীয় আসনের ১৫টি বিতরণ কেন্দ্র নির্ধারণ করা আছে। সেই কেন্দ্রগুলো থেকে নির্বাচনের মালামাল বিতরণ শুরু হয়েছে। প্রিজাইডিং অফিসাররা মালামাল গ্রহণ করছেন।
রেসিডেনসিয়াল মডেল কলেজ থেকে ভোটের মালামাল বিতরণের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম।

তিনি জানান, ঢাকা মহানগরীর ১৫টি আসনে মোট ভোটার ৫৬ লাখ ৩৩ হাজার ৯২২ জন। মোট প্রার্থী রয়েছেন ১২৬ জন। এসব আসনে ভোটকেন্দ্র রয়েছে ২০৯৯টি।

এসব কেন্দ্রে সবমিলিয়ে ৩৭ হাজার ৭৯৩ জন কর্মী ভোটের দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

নির্বাচন সামগ্রী পেয়ে ঢাকা-১৩ আসনের ৩২ নম্বর ওয়ার্ডের ৮২ নম্বর কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. মাহফুজুর রহমান। তিনি বলেন, লালমাটিয়া মহিলা কলেজের ৩য় তলায় আমাদের কেন্দ্র। আমরা সকাল থেকেই ছিলাম।

ইতিমধ্যে নির্বাচন মালামাল গ্রহণ করেছি। এখান থেকে মালামাল নিয়ে কেন্দ্রে যাব। নির্বাচন সংক্রান্ত যেসব নির্দেশনা আমাদের দেয়া হয়েছে সেসব মেনে আমরা কাজ করছি।

ভোটারের নিরাপত্তা কিভাবে দেয়া হবে এমন প্রশ্নের জবাবে সাবিরুল ইসলাম বলেন, আপনারা জানেন নাশকতাকারীরা তাদের মতো নাশকতা করে থাকে, কিন্তু তাদেরকে রুখে দিতে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। ভোটারদের বলতে চাই, কোথাও যদি নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মতো সুযোগ থাকে আমাদের নজরে আসামাত্রই আমরা পদক্ষেপ নিব।

১৫টি বিতরণকেন্দ্র থেকে যেসব আসনের ভোটের সামগ্রী বিতরণ করা হবে সেগুলো হল- ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় (ঢাকা-৪), তেজগাঁও সার্কেল অফিস (ঢাকা-৫), সেন্ট্রাল উইমেন্স কলেজ, টিকাটুলি (ঢাকা-৬), আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ (ঢাকা-৭), উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ (ঢাকা-৮), খিলগাঁও মডেল কলেজ (ঢাকা-৯), টিচার্স ট্রেনিং কলেজ, মিরপুর রোড (ঢাকা-১০), আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, বনশ্রী (ঢাকা-১১), তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় (ঢাকা-১২), ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ (ঢাকা-১৩), সরকারি বাংলা কলেজ ও সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় (ঢাকা-১৪), আদর্শ উচ্চ বিদ্যালয়, মিরপুর-১০ (ঢাকা-১৫), মিরপুর বাংলা স্কুল অ্যান্ড কলেজ, বালক শাখা, পল্লবী (ঢাকা-১৬), বনানী বিদ্যানিকেতন (ঢাকা-১৭), উত্তরা কমিউনিটি সেন্টার (ঢাকা-১৮)।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু