Apan Desh | আপন দেশ

উচ্ছেদ অভিযানে সংঘর্ষ, পুলিশ গুলিবিদ্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৭, ২১ জানুয়ারি ২০২৪

উচ্ছেদ অভিযানে সংঘর্ষ, পুলিশ গুলিবিদ্ধ

গুলিবিদ্ধ মেহেদী হাসান। ছবি: সংগৃহীত

রাজধানীর শাহজাহানপুরে উচ্ছেদ অভিযানের সময় স্থানীয়দের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে এক কনস্টেবল গুলিবিদ্ধ হয়েছেন। তার নাম মেহেদী হাসান (২৪)। তিনি পিওএম পূর্ব বিভাগে কর্মরত। এ ঘটনায় আহত হয়েছে অনেকেই।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে শাহজাহানপুরের শাপলা মসজিদের পাশে গরুর হাট এলাকার ঘটনা এটি। 

মেহেদী হাসানের বাম পায়ে শটগানের গুলি লেগেছে। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সহকর্মী মো. সজিব হোসেন জানান, দক্ষিণ সিটি করপোরেশনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ উচ্ছেদ অভিযানে যায়। সেখানে স্থানীয়রা ঘিরে ফেলে। বিভিন্ন ভবনের ছাদ থেকে তাদের ইটপাটকেল নিক্ষেপ করে। হামলা চালায়। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশকে অ্যাকশনে যাবার নির্দেশ দেন দায়িত্বরত ম্যাজিস্ট্রেট। পুলিশ প্রথমে সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। কিন্তু তাতে পরিবেশ অনুকূলে না আসায় রাবার বুলেট এবং এক পর্যায়ে শটগানের গুলি ছোড়া হয়। এ সময় মেহেদী হাসান আহত হয়। পুলিশ পরিদর্শক (অপারেশন) মাহিদুল ইসলাম ইটপাটকেলের আঘাতে আহত হয়। তাকে পুলিশ লাইন্স হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।  

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, গুলিবিদ্ধ মেহেদী হাসান জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়