Apan Desh | আপন দেশ

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি

এমপির আটক মেয়েকে ছাড়িয়ে নেয়া, যা বললো টিআইবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৩, ৪ ফেব্রুয়ারি ২০২৪

এমপির আটক মেয়েকে ছাড়িয়ে নেয়া, যা বললো টিআইবি

ফাইল ছবি

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক হয় এমপির মেয়ে। প্রভাব খাটিয়ে সরকারদলীয় এমপির স্ত্রী বের করে মেয়েকে। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ঘটনাটি জনপ্রতিনিধি ও তাদের স্বজনদের ক্ষমতার অপব্যবহারকে স্বাভাবিকীকরণের নিয়মিত উদাহরণ। উল্লেখ করে কঠোর সমালোচনা করেছে সংস্থাটি।

রোববার (৪ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিক্রিয়া জানিয়েছে টিআইবি।

সংস্থাটির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, এ ঘটনাকে বিচ্ছিন্ন ঘটনা বলে এড়িয়ে যাওয়ার সুযোগ নেই। ক্ষমতাকাঠামোর সর্বস্তরে জনপ্রতিনিধি, তাদের স্বজনরা ক্ষমতার অপব্যবহারকে স্বাভাবিকতায় পরিণত করে তোলার যে চেষ্টা করছেন- এটি তারই উদহারণ। আইন সবার জন্য সমান হওয়ার কথা থাকলেও, এ ঘটনা প্রমাণ করে দেশে ক্ষমতাশালীরা চাইলেই আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখাতে পারেন; কেননা একই মামলায় আটক অন্য অভিযুক্তদের কারাগারে পাঠানো হয়েছে।

আরও পড়ুন>> জাবিতে নারীকে গণধর্ষণ, ছাত্রলীগ নেতাসহ আটক ৪

তিনি বলেন, নিয়োগ পরীক্ষায় জালিয়াতি প্রথম অপরাধ। এরপর ক্ষমতার অপব্যবহারের করে অভিযুক্ত মেয়েকে ছাড়িয়ে নিয়েছে এমপির স্ত্রী। এটা একদিকে যেমন পরীক্ষায় জালিয়াতিকে সমর্থন যুগিয়েছেন, তেমনি প্রভাব বিস্তারের মাধ্যমে স্বাভাবিক আইনি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করায় সমানভাবে অপরাধী। অন্যদিকে, এমপির স্ত্রীর হস্তক্ষেপ মেনে অভিযুক্তকে ছেড়ে দেয়ায় জড়িতরাও একই মাত্রায় আইন লঙ্ঘন করেছেন। তাই এ ঘটনার সাথে জড়িত সকলকে জবাবদিহিতার আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

জানা যায়, জালিয়াতির অভিযোগে আটক হন উম্মে হামিদা। বগুড়া-৫ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনুর সৎমেয়ে। তার মায়ের নাম শিল্পী বেগম। তিনি আগের ঘরের মেয়ে হামিদাকে নিয়ে এমপি মজিবরের সঙ্গে থাকেন। হাতেনাতে আটকের পরও হামিদাকে ছেড়ে দেয়ার ঘটনায় জেলাজুড়ে আলোচনার জন্ম দিয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়