Apan Desh | আপন দেশ

জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১১:২০, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে জার্মানি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার দিনের সফর। কয়েকটি দেশের রাষ্ট্রপ্রধানের সঙ্গে বৈঠক করবেন তিনি। সেখানে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গেও বৈঠক করবেন। চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধ বন্ধের বিষয়ে আলোচনা হবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জেলেনস্কি শেখ হাসিনার সঙ্গে বৈঠক করতে চেয়েছেন। এতে রাশিয়ার সঙ্গে সম্পর্কে অবনতি বা সম্পর্কে প্রভাব ফেলবে না। মিউনিখ সিকিউরিটি কনফারেন্সের সভাপতি রাষ্ট্রদূত ড. ক্রিস্টোফ হিউজেনের আমন্ত্রণে সম্মেলনে অংশ নেবেন প্রধানমন্ত্রী। সেখানে অন্তত সাত দেশ, তিন আন্তর্জাতিক সংস্থার শীর্ষ নেতা সৌজন্য সাক্ষাৎ করবেন।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে রওনা করবেন প্রধানমন্ত্রী। দ্বাদশ জাতীয় নির্বাচ‌নে সরকার গঠনের পর এটি তার প্রথম বিদেশ সফর।

সমকালীন ও ভবিষ্যত নিরাপত্তায় বিশ্বের শীর্ষস্থানীয় ফোরাম হিসেবে পরিচিত মিউনিখ নিরাপত্তা সম্মেলন। এবার বসছে নিরাপত্তা সম্মেলনের ৬০তম আসর। এতে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকার পক্ষ থেকে ফোরামে বৈশ্বিক স্থিতিশীলতা ও শান্তি রক্ষায় জোর দেবেন তিনি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়