Apan Desh | আপন দেশ

বিএনপির সমাবেশের বিষয়ে ইতিবাচক ডিএমপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫১, ৯ মে ২০২৪

বিএনপির সমাবেশের বিষয়ে ইতিবাচক ডিএমপি

ছবি: সংগৃহীত

বিএনপি শুক্রবার নয়াপল্টনে ও শনিবার দলটির অঙ্গ সংগঠন যুবদল সমাবেশ করতে চেয়েছে। এ নিয়ে দলটির প্রতিনিধিদের সঙ্গে বৈঠক হয়েছে। পুলিশ সব ধরনের গণতান্ত্রিক ও সামাজিক অনুষ্ঠানের বিষয়ে ইতিবাচক। বলেছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) ড. খন্দকার মহিদউদ্দিন।

বৃহস্পতিবার (৯ মে) ডিএমপি কার্যালয়ে বিএনপি নেতাদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন।

খন্দকার মহিদ উদ্দিন বলেন, শুক্রবার (১০ মে) নয়াপল্টনে ঢাকা মহানগর দক্ষিণ শাখা (বিএনপি), শনিবার (১১ মে) যুবদল সমাবেশ করতে চেয়েছে। এ নিয়ে তাদের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক হয়েছে। পুলিশ সব ধরনের গণতান্ত্রিক, সামাজিক অনুষ্ঠানের বিষয়ে ইতিবাচক। আর সহায়তা ও নিরাপত্তা দিয়ে থাকে। 

তিনি আরও বলেন, নগরবাসীর সুবিধার কথা বিবেচনা করে পুলিশ কিছু শর্ত দিয়ে থাকে। ডিএমপি সমাবেশের বিষয়ে ইতিবাচক। সমাবেশ যেন নিরাপদ হয়, আশা করছি নেতাকর্মীরা দায়িত্বশীলতার পরিচয় দেবেন। যেসব শর্ত থাকবে সেগুলো মেনে নেয়ার তাগিদও দেন তিনি। 

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম জানান, নয়াপল্টনে সমাবেশের বিষয়ে ডিএমপি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে। অনুমতির বিষয়ে তারা বিকেলে জানাতে চেয়েছেন। পুলিশ সমাবেশের বিষয়ে ইতিবাচক।

দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে শুক্রবার (১০ মে) বিকেলে নয়াপল্টনে সমাবেশ, মিছিল করবে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। ডিএমপি কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে বৈঠক হয়েছে। বৈঠকে গত বছরের ২৮ অক্টোবরে বিএনপির সমাবেশ পণ্ড ও ভাঙচুরের বিষয়ে কথা বলা হয়েছে। 

তিনি আরও বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চলছে, দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। আন্দোলনের মাধ্যমে দাবি আদায়ে বদ্ধপরিকর দল। নয়াপল্টনে সমাবেশ হবেই, সেখান থেকে পরবর্তী দিক নির্দেশনা দেয়া হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়