Apan Desh | আপন দেশ

গুলিস্তানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৯, ২৬ মার্চ ২০২৩

আপডেট: ১৩:২১, ২৬ মার্চ ২০২৩

গুলিস্তানে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

ছবি : আপন দেশ

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজারের ক্যাফে কুইন ভবনে বিস্ফোরণে আহত আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে ওই ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৬ জনে।

রোববার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মোহাম্মদ হাসান (৩২)।

ইনিস্টিউটের আবাসিক সার্জন এস এম আইউব হোসেন জানান, নোয়াখালীর বেগমগঞ্জের ওই যুবকের শরীরের ১২ শতাংশ দগ্ধ হয়েছিল। শরীরে আঘাতের চিহ্নও ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আইসিইউতে লাইফ সাপোর্ট ছিলেন তিনি।

বিস্ফোরণের ওই ঘটনায় এখন আহত একজন বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

গত ৭ মার্চ বিকালে রাজধানীর নর্থ সাউথ রোডের ১৮০/১ হোল্ডিংয়ের সাত তলা ক্যাফে কুইন ভবনে বিকট বিস্ফোরণ হলে চারপাশ ধোঁয়া আর ধুলায় ঢেকে যায়। বিস্ফোরণে ওই ভবনের দুটি ফ্লোর ভেঙে নিচে পড়ে যায়। ভবনের ২৪টি কলামের মধ্যে ৯টি কলাম, স্ল্যাব বিমসহ রিটেইনিং ওয়াল ক্ষতিগ্রস্ত হয়।

ভবনে থাকা বিভিন্ন দোকানের কর্মচারীদের পাশাপাশি সামনে রাস্তায় থাকা যানবাহনের যাত্রী ও পথচারীরাও হতাহত হন। ঘটনার দিনেই বিস্ফোরণের ধ্বংসস্তূপ থেকে ১৭ জনের মরদেহ উদ্ধার করা হয়। উদ্ধার অভিযানের দ্বিতীয় দিনে উদ্ধার করা হয় দুটি মরদেহ। পরদিন বেজমেন্ট থেকে আরও একজনের মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অনেকের মৃত্যুতে নিহতের সংখ্যা ক্রমাগত বাড়তে থাকে।

ফুলবাড়িয়ায় বিআরটিসি বাস টার্মিনালের দক্ষিণে সদরঘাটমুখী সড়কের পাশের এই ভবনে স্যানিটারি সামগ্রীর বেশ কয়েকটি দোকান ছিল, বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিসও ছিল। ভবনের ওপরের কয়েকটি তলায় ছিল আবাসিক ফ্ল্যাট।

বিস্ফোরণের ওই ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে পুলিশ যে মামলা করেছে, সেই মামলায় ভবন মালিকসহ তিনজনকে গ্রেফতার দেখানো হয়েছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়