Apan Desh | আপন দেশ

পানিতে আসছে রেশনিং

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৪, ৮ জুন ২০২৩

আপডেট: ২১:০০, ৮ জুন ২০২৩

পানিতে আসছে রেশনিং

ছবি : আপন দেশ

গ্যাস, বিদ্যুতের পর এবার পানিতেও লোডশেডিং আসছে। সংকটের বার্তা দিয়ে ওয়াসার এমডি বলেছেন, কল ছেড়ে অব্যহত পানি ব্যবহার না করে পাত্রে ধারন করুন। পাত্রে নিয়ে পানি ব্যবহার করুন।

তিনি বলেন, এ পদ্ধতি প্রয়োগ না করলে পানির সংকট বাড়বে।  বাধ্য হয়ে রেশনিংয়ের মাধ্যমে ৮ ঘণ্টা পানি বন্ধ রেখে, অন্য এলাকায় দেয়া হবে।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে কারওয়ান বাজার ওয়াসা ভবনে চলমান পানি সংকট নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান এ কথা বলেন।

তাকসিম এ খান বলেন, আমাদের ১০টি মডস জোনের মধ্যে ৫টিতে পানি সরবরাহ স্বাভাবিক আছে। বাকি ৫টি জোনে সমস্যা হচ্ছে। বিদ্যুৎ নিয়মিত না পাওয়ার কারণে পাম্প চালাতে পারছে না ঢাকা ওয়াসা। ফলে ডিপ টিউবওয়েল থেকে পানি উত্তোলন করা সম্ভব হচ্ছে না।

ঢাকা ওয়াসার এমডি জানান, যে সব এলাকায় পানির সমস্যা হচ্ছে, সেখানে ওয়াসার গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। এ কাজে ঢাকা ওয়াসার ৪৮টি পানির গাড়ি কাজ করছে। ছোট রাস্তার জন্য ১৭টি ট্রলি গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে।

তবে বিদ্যুৎ বিভ্রাটের জন্য পানির গাড়িতেও পানি ভরতে সমস্যা হচ্ছে বলে জানান তাকসিম এ খান।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়