Apan Desh | আপন দেশ

সীমান্ত হত্যা কেন বন্ধ হচ্ছে না জানালেন বিজিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৩, ১৫ জুন ২০২৩

আপডেট: ২১:৫৯, ১৫ জুন ২০২৩

সীমান্ত হত্যা কেন বন্ধ হচ্ছে না জানালেন বিজিবি প্রধান

ছবি : আপন দেশ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মাঠ পর্যায়ে দায়িত্বে থাকা সদস্যদের মোটিভেশন এবং মনিটরিংয়ের অভাবের কারণে অনেক ক্ষেত্রে সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না বলে জানিয়েছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

সীমান্তে যে কোনো হত্যাকাণ্ডের ঘটনা বিজিবি কিংবা বিএসএফের জন্য বিব্রতকর বলে জানালেন বিজিবি মহাপরিচালক।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেলে বিজিবি সদরদফতর পিলখানায় ৫৩তম বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলন শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক বলেন, সীমান্ত সম্মেলন চলাকালীনও অনেক সময় সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকে। যা অনেকটা কোইন্সিডেন্ট। সম্মেলনে সীমান্ত হত্যা বন্ধে আমি এসব বিষয় গুরুত্ব দিয়েছি। বিএসএফ যদি তাদের কন্ট্রোলিংয়ের বিষয়টি আরও বাড়ায় এবং এসব বিষয় যদি নিয়ন্ত্রণে থাকে তাহলে সুফল পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিজিবি মহাপরিচালক সীমান্তে বিএসএফ কর্তৃক নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের হত্যা বা আহতের ঘটনা জোরালোভাবে তুলে ধরেন। এ প্রসঙ্গে তিনি বিএসএফকে ২০২২ সালের সেপ্টেম্বরে দুই দেশের প্রধানমন্ত্রীর যৌথ বিবৃতির প্রতি শ্রদ্ধা রেখে সীমান্ত হত্যা শূন্যের কোঠায় আনাতে আহবান জানান।

সীমান্ত হত্যা কমানোর আশ্বাস দেন বিএসএফ মহাপরিচালক। এক্ষেত্রে বিএসএফের পক্ষ থেকে নন-লেথাল নীতি অনুসরণের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করা হয়। সীমান্তে উভয়পক্ষ পেশাদারিত্বের সঙ্গে যৌথভাবে বিভিন্ন দায়িত্ব পালন করতে সম্মত হয়।

আপন দেশ/জেডআই/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু