Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্র অবাধ নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায়: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৯, ১৩ জুলাই ২০২৩

আপডেট: ১৩:৫৫, ১৩ জুলাই ২০২৩

যুক্তরাষ্ট্র অবাধ নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায়: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: ভিডিও থেকে নেয়া

বাংলাদেশ সফররত যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল একটি অবাধ, সুষ্ঠ ও শান্তিপূর্ণ নির্বাচন দেখতে চায়। তারা কোনো নির্দিষ্ট কোনো দল বা ব্যক্তির পক্ষে আসেননি। শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে চলছে তাতে তারা প্রসংশা করেছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

আজ বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে মন্ত্রণালয়ে নিজ কার্ালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তার সঙ্গে সাক্ষাতের আগে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করেছেন। তিনি বলেন, আমরা জানিয়েছি দেশের সংবিধানের আলোকে নির্বাচন হবে। নির্বাচনকালে আইনশৃঙ্খলাবাহিনী থাকবে নির্বাচন কমিশনের অধিীনে। তার নির্দেশনায় চলবে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। 

আরও পড়ুন <> প্রধানমন্ত্রীর সঙ্গে উজরা জেয়ার সাক্ষাৎ

আসাদুজ্জামান খান কামাল বলেন, বুধবার রাজধানীতে বড় দুই রাজনৈতিক দলের দুটি সমাবেশ ও সহাবস্থানের জন্য প্রতিনিধি দটি প্রসংশা করেছেন। তারা বলেছেন, দেশ যেভাবে চলছে, উন্নয়নের দিকে যাচ্ছে সেভাবে যেন সহজভাবে চলতে পারে সে বিষয়েও কথা হয়েছে। 

ডিজিটাল নিরাপত্তাইন আইন প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলটি আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। আইনমন্ত্রী জানিয়েছেন,  ডিজিটাল নিরাপত্তাইন আইনটি বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে মিল রেখে করা হয়েছে। এরপরও আরো কিছু বিষয়ে সংশোধন করা হবে, কাজ চলছে।

আরও পড়ুন<> রাষ্ট্র মেরামতে বিএনপির ৩১ দফা রূপরেখা 

রোহিঙ্গা ইস্যু নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোহিঙ্গাদের ফেরত পাঠাতে আমরা কাজ করছি এজন্য তাদের সহযোগিতা চেয়েছি। 

ভিসানীতি নিয়ে কি আলোচনা হয়েছে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা কারো প্রতি প্রতিহিংসা বা উদ্দেশ্যমুলক নয় আমাদের দেশে যেন িএকটি অবাধা, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন হয়। যেন ভায়োলেন্স না হয় সে বিষয়টিকে গুরুত্ব দেয়া হয়েছে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু