Apan Desh | আপন দেশ

ঢাকা-১৭ আসন

মধ্যরাত থেকে গুলশান-বনানীতে মোটরসাইকেল চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৬, ১৫ জুলাই ২০২৩

আপডেট: ১৯:০৯, ১৫ জুলাই ২০২৩

মধ্যরাত থেকে গুলশান-বনানীতে মোটরসাইকেল চলাচল বন্ধ

ফাইল ছবি

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে উপলক্ষে রাজধানীর গুলশান-বনানীতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছেন নির্বাচন কমিশন (ইসি। নির্বাচন) সচিবালয়ের উপসচিব (নির্বাচন পরিচালনা-২ অধিশাখা) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এই নিষাধাজ্ঞার কথা জানানো হয়েছে।

এতে উল্লেখ করা হয়, শনিবার (১৫ জুলাই) দিনগত রাত ১২টা থেকে ১৮ জুলাই দিনগত রাত ১২টা পর্যন্ত এ নিষেধাজ্ঞা কার্যকর হবে। 

এ আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ সোমবার (১৭ জুলাই) সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় কিছু যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
 
গণবিজ্ঞপ্তিতে এ নিষেধাজ্ঞা দিয়ে জানানো হয়েছে, গুলশান, বনানী ও ক্যান্টনমেন্ট এলাকার যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায়েউল্লেখিত সময়ে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে।

অন্যদিকে রোববার (১৬ জুলাই) দিনগত মধ্যরাত ১২টা থেকে সোমবার (১৭ জুলাই) দিনগত মধ্যরাত ১২টা পর্যন্ত গুলশান, বনানী ও ক্যান্টনমেন্টের যেসব এলাকা ঢাকা-১৭ আসনের আওতায় পড়েছে, সেসব এলাকায় বাস, ট্রাক, মিনিবাস, মাইক্রোবাস, জিপ, পিকআপ, প্রাইভেটকার, ইজিবাইক চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আরও পড়ুন: ঢাকা-১৭ আসনে জাপার মনোনয়ন পেলেন মামুনুর রশীদ

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা রক্ষা, যানজট নিরসনসহ বিভিন্ন প্রয়োজনে বাস্তবতার নিরিখে ও স্থানীয় বিবেচনায় উল্লিখিত যানবাহন ছাড়াও একই ধরনের যে কোনো যানবাহন চলাচলের ওপর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা আরোপ করতে পারবে। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি-বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক ও কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগ কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লেখিত যানচলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

এ নিষেধাজ্ঞা আরোপ করার লক্ষ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসক বা যথাযথ কর্তৃপক্ষকে ক্ষমতা প্রদানের জন্য নির্দেশক্রমে এ বিজ্ঞপ্তিতে অনুরোধও করা হয়েছে।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়