Apan Desh | আপন দেশ

কক্সবাজারে পাহাড় ধসে তিন শিশুসহ নিহত ৪

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫১, ৮ আগস্ট ২০২৩

আপডেট: ০১:৫৫, ৮ আগস্ট ২০২৩

কক্সবাজারে পাহাড় ধসে তিন শিশুসহ নিহত ৪

পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা শিবির

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া ও চকরিয়ায় পাহাড় ধসের পৃথক ঘটনায় তিন শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে। সোমবার (৭ আগস্ট) বিকেলে এই ঘটনা ঘটেছে।

জানা গেছে, ভারী বৃষ্টির কারণে সোমবার বিকেল ৫টার দিকে উখিয়ায় পাহাড় ধসে মাটিচাপা পড়ে জান্নাত আরা (২৮) নামে এক রোহিঙ্গা নারী ও তার মেয়ে মাহিমা আক্তার (১) মারা গেছে।

ফায়ার সার্ভিস, কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা বালুখালী ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের বাসিন্দা ছিলেন। পাহাড় ধসের ঘটনায় জান্নাতের স্বামী আনোয়ার হোসেন (৩৫) আহত হয়েছেন।

স্থানীয়দের বরাত দিয়ে ফায়ার সার্ভিস জানায়, ভারী বর্ষণে সোমবার বিকেলে পাহাড়ের খাদের নিচে বসবাসকারী আনোয়ারের ঘরের ওপর মাটি ধসে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে মা-মেয়েকে মৃত অবস্থায় উদ্ধার করে। আর আনোয়ারকে আহত অবস্থায় উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে বিকেল সাড়ে ৪টার দিকে চকরিয়ায় পাহাড় ধসে বাড়ির মাটির দেয়ালে পড়ে। এতে বাড়ির মাটির দেয়ালে চাপা পড়ে সাবির (৫) ও তাবাবসু (১) নামে দুই ভাইবোনের মৃত্যু হয়েছে। তাদের বাবার নাম আনোয়ার হোসেনের। উপজেলার বরইতলী ইউনিয়নের দুর্গম পাহাড়ি গ্রাম বড়ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

চকরিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান এ তথ্য নিশ্চিত করে জানান, ভারি বর্ষণে ওই এলাকার আনোয়ার হোসেনের বাড়ির দেওয়ালে পাহাড়ের মাটি এসে পড়ে। এ সময় বাড়ির দেওয়াল চাপা পড়ে আনোয়ার হোসেনের ৫ বছর বয়সী ছেলে সাবির ও ১ বছর বয়সী মেয়ে তাবাবসুম মারা যায়।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়