Apan Desh | আপন দেশ

নোবেল জয়ী হোক আর যেই হোক আইন সবার জন্য সমান: শেখ পরশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৫০, ৩০ আগস্ট ২০২৩

নোবেল জয়ী হোক আর যেই হোক আইন সবার জন্য সমান: শেখ পরশ

ছবি: আপন দেশ

নোবেল জয়ী ড. ইউনুস প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, 'আইন সবার জন্য সমান; সে নোবেল জয়ী হোক আর যেই হোক। বুধবার(৩০ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউ '১৫ই আগস্টের শহীদদের স্মরণে' অসহায় মানুষের মাঝে খাদ্য সমগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

শেখ ফজলে শামস পরশ বলেন, সরকারকে ব্যর্থ প্রমাণের জন্য ১/১১ এর কুশিলবরা সোচ্চার, তারা একদিকে সোচ্চার অন্য দিকে বিএনপি-জামাতের মিথ্যাচার। যারা সুদখোর, যারা ট্যাক্স ফাঁকি দেয়, যারা গরীবের টাকা আত্মসাৎ করে এবং তাদের বিচার করতে গেলে ঐ বিদেশী প্রভুরা চিঠি দেয়। দেশের অভ্যন্তরীণ ব্যাপারে ন্যাক্কারজনক হস্তক্ষেপ করা এটা কোন সভ্যতা? যারা সভ্যতার ছোবক দেয় তারা আমাদের অভ্যন্তরীণ ব্যাপারে কিভাবে ন্যাক্কারজনকভাবে হস্তক্ষেপ করে। আমাদের বিচার ব্যবস্থা স্বাধীন, বিচারালয়ের যে রায় সেই রায়ের বিরুদ্ধে তারা কিভাবে হস্তক্ষেপ করে? তাদেরকে কি সভ্যতার ABCD স্মরণ করিয়ে দিতে হবে?

তিনি বলেন, আইন তো সবার জন্যই সমান, সে নোবেল জয়ী হোক আর যেই হোক। নোবেল জয়ী হবে আর শ্রমজীবী মানুষকে ঠকাবেন, নোবেল জয়ী হবেন আর দেশের ট্যাক্স ফাঁকি দিবেন, এটাতো হতে পারে না। নোবেল জয়ীর জন্য কি অন্যরকম আইন বাংলাদেশে? সুতরাং আমি ঐ সকল সভ্য সমাজের প্রবর্তক এবং বিবেকবান মানুষদের বলবো শিষ্টাচার রক্ষা করেন। সব ব্যাপারে হস্তক্ষেপ করার চেষ্টা করবেন না।

পেনশন প্রসঙ্গে তিনি আরও বলেন, শেখ হাসিনার চিন্তা এদেশের মানুষের সেবা করার জন্য। কোন উন্নত দেশেও এই ধরণের জনহিতৈষীমূলক কার্যকলাপ থাকে না, তাদের শুধু চাকরীজীবীদের জন্যই পেনশন পরিকল্পনা থাকে। আমাদের জননেত্রী শেখ হাসিনা দেশের সকল নাগরিকদের সম্পৃক্ত করেছেন। । 

আগামী ২ সেপ্টেম্বরের আওয়ামী লীগের জনসভা প্রসঙ্গে যুবলীগ চেয়ারম্যান বলেন, পুরাতন বাণিজ্য মেলার মাঠ ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের নেতা-কর্মীরাই কানায় কানায় পূর্ণ করে দিবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার পরিচালনায়, অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন যুবলীগ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল।

এসময় আরও উপস্থিত ছিলেন, যুবলীগ প্রেসিডিয়াম সদস্য মোঃ হাবিবুর রহমান পবন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা ও ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান মাকসুদ প্রমুখ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়