Apan Desh | আপন দেশ

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:১৩, ২৮ অক্টোবর ২০২৩

আপডেট: ১৩:৪৩, ২৮ অক্টোবর ২০২৩

নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু

ছবি: আপন দেশ

সরকারের পদত্যাগের একদফা দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ শুরু হয়েছে। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্য অনুষ্ঠান শুরু হয়।

সভায় সভাপতিত্ব করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করছেন আয়োজক সংগঠন মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব আমিনুল হক।

মঞ্চে আছেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, বিএনপির ভাইস চেয়ারমম্যান আব্দুল আওয়াল মিন্টু, আলতাফ হোসেন চৌধুরী, অ্যাডভোকেট আহমেদ আজম খান, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা পরিষদ সদস্য- শামসুজ্জামাদ দুদু, আতাউর রহমান ঢালি, অ্যাডভোকেট ফজলুর রহমান, এ এস এম আব্দুল হালিম, এসকে জামাল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম।

মহাসমাবেশের আগেরদিনই হাজারো নেতাকর্মী নয়া পল্টনে অবস্থান নেয়। সকাল থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে যোগ দেন মহাসমাবেশে। 

এর আগে সমাবেশ উপলক্ষে শনিবার সকাল থেকেই ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলা থেকে এসে রাজধানীতে অবস্থান করা নেতাকর্মীরা ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন। তাদের হাতে ছিল জাতীয় ও দলীয় পতাকা। এ সময় নেতাকর্মীদের মিছিল ও স্লোগানে মুখরিত হয়ে ওঠে গোটা নয়াপল্টন এলাকা। নেতাকর্মীদের পরচারণায় কানায় কানায় পূর্ণ হয়ে যায় নয়াপল্টন।

এরপর বেলা পৌনে ১১টার দিকে নেতাকর্মীদের উজ্জীবিত করতে নয়াপল্টনে শুরু হয় গান-বাজনা। বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এই গান পরিবেশন করা হয়।

এদিকে মহাসমাবেশকে ঘিরে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এবং এর আশপাশের এলাকায় সতর্ক অবস্থানে রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি সাদা পোশাকেও বিভিন্ন সংস্থার সদস্যদের মোতায়েন করা হয়েছে।

 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়