Apan Desh | আপন দেশ

রোববার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০২, ৮ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:০৬, ৮ ডিসেম্বর ২০২৩

রোববার প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করবে বিএনপি

ফাইল ছবি

বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে আগামী ১০ ডিসেম্বর (রোববার) জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপি।

২৮ অক্টোবর নয়া পল্টনে মহাসমাবেশের পর জনসম্মুখে দাঁড়ানোর মতো কোনো কর্মসূচি দিল। এর আগে থেকে হরতাল-অবরোধ কর্মসূচি দিয়ে গ্রেফতার এড়াতে ঝটিকা মিছিল করে আসছে দলটির নেতাকর্মীরা।  

শুক্রবার (৮ ডিসেম্বর) বিকালে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

রিজভী বলেন, রোববার বেলা ১১টায় আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করা হবে। ইতোমধ্যে ঢাকা মহানগর বিএনপি মানববন্ধনের সব প্রস্তুতি নিয়েছে।

এর আগে, সোমবার (৪ ডিসেম্বর) বিকালে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী সারাদেশে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন। 

এদিকে ডিবি প্রধানের অগ্রিম ঘোষণা- যাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রয়েছে তাদের গ্রেফতার অব্যাহত রাখবে আইনশৃঙ্খলা বাহিনী। ২৮ অক্টোবর পুলিশ হত্যা, প্রধান বিচারপতির বাসায় হামলা, গাড়ী পোড়ানোর মামলাসহ রাজধানীতে সংঘঠিত বিভিন্ন ঘটনায় শতাধিক মামলা করা হয়েছে। তাতে শত শত নামীয় আসামি ছাড়াও গায়েবী (গং) আসামিও রয়েছে। যেখানে ইচ্ছা করলে পুলিশ যাকে-তাকে ওই মামলায় অন্তর্ভূক্ত করতে পারেন, গ্রেফতার করতে পারবেন। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়