Apan Desh | আপন দেশ

জাপার দুই হেভিওয়েট নেতাকে অব্যাহতি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৮, ১২ জানুয়ারি ২০২৪

জাপার দুই হেভিওয়েট নেতাকে অব্যাহতি

ফাইল ছবি

জাতীয় পার্টির দুই শীর্ষ নেতাকে সকল পদ-পদবী থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হলেন- পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ ও প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়। শুক্রবার (১২ জানুয়ারি) জাপার যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

এতে জানানো হয়, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে, কাজী ফিরোজ রশিদ ও সুনীল শুভ রায়কে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবং প্রেসিডিয়াম সদস্য পদসহ দলীয় সকল পদ-পদবী থেকে অব্যাহতি প্রদান করেছেন। যা ইতোমধ্যে কার্যকর করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ রয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে জাতীয় পার্টিতে ফের ভাঙনের আশঙ্কা তৈরি হয়েছে। নির্বাচনে ব্যাপক ‘ভরাডুবির’ পর দলটির নেতাকর্মীদের মাঝে চরম হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। নির্বাচনে ২৬৫ আসনে প্রার্থী দিলেও অভিযোগ উঠেছে প্রায় ২৩০ জন দলীয় প্রার্থীই নির্বাচনী প্রচারণায় খুব একটা সক্রিয় ছিলেন না।

আরও পড়ুন>> বিএনপিপন্থি আইনজীবীদের সমাবেশ রোববার

এ ভরাডুবির জন্য কেন্দ্রীয় নেতৃত্বকেই দুষছেন নেতাকর্মীরা। যা ভাঙনের আশঙ্কাকে আরও তীব্রতর করছে। এই আশঙ্কার মধ্যেই সিনিয়র এই দুই নেতাকে অব্যাহতি দেয়া হলো। তবে কি কারণে তাদের অব্যাহতি দেয়া হয়েছে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়