Apan Desh | আপন দেশ

ভারত বিরোধিতাই অপরাজনীতি: নাছিম

নিজস্ব প্রতিবেদক 

প্রকাশিত: ১৯:২০, ২৮ মার্চ ২০২৪

আপডেট: ১৯:২৫, ২৮ মার্চ ২০২৪

ভারত বিরোধিতাই অপরাজনীতি: নাছিম

ছবি: সংগৃহীত

বিএনপি-জামায়াত অপরাজনীতির নতুন সংস্করণ ভারত বিরোধিতা। এরাই মহান মুক্তিযুদ্ধের বন্ধু ও প্রতিবেশী রাষ্ট্র ভারতের বিপক্ষে কথা বলে। রাজনৈতিক স্বার্থে প্রতিবেশী রাষ্ট্রের বন্ধুত্ব নষ্ট করে দেশের মানুষের স্বার্থ নষ্ট করতে চায়। ভারতের পণ্য বর্জনের নামে পণ্যমূল্য বাড়ানোর অপচেষ্টা করে। বলেছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও এমপি আ ফ ম বাহাউদ্দীন নাছিম।

বৃহস্পতিবার (২৮ মার্চ) রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে মহান স্বাধীনতা উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন।

বাহাউদ্দীন নাছিম বলেন, নিত্যপণ্য সামগ্রী সারা বিশ্ব থেকে আমদানি করি। এটি একটি স্বাভাবিক কার্যক্রম। পণ্যমূল্য যেখানে কম হবে, আমদানি খরচ যেখানে কম পড়বে ব্যবসায়ীরা সেখান থেকে আমদানি করবে। সারা দুনিয়ায় এটি গ্রহণযোগ্য। সে বিষয়ে বিরোধিতা করে পক্ষান্তরে পবিত্র রমজানে জিনিসগুলোর দাম যাতে আরও বৃদ্ধি করানো যায়, তার চেষ্টা করছে বিএনপি। অসাধু ব্যবসায়ীদের উসকে দেয়ার জন্য এসব কর্মকাণ্ড করছে।

আরও পড়ুন>> ‘স্বাধীনতা ঘোষণার পাঠক কখনো ঘোষক নয়’

এ সংসদ সদস্য আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে স্বাধীনতা, মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করার জন্য চেষ্টা করেছেন। সেই স্বাধীনতাকে রক্ষা করার জন্য প্রিয় নেত্রী শেখ হাসিনা দীর্ঘ ২১ বছর লড়াই সংগ্রাম করেছেন। গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাকে রক্ষা করার জন্য তার নেতৃত্বে লড়াই করেছি। 

আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, যারা দেশে জ্বালাও পোড়াও করছে, অপরাজনীতি করছে, দেশটাকে জল্লাদের উল্লাস মঞ্চ বানাতে চায়, সেই অপরাধীদের আইনের আওতায় এনে বিচার করা আর রাজনৈতিক নিপীড়ন এক হতে পারে না। অপরাধীদের আইনের আওতায় আনা যদি রাজনৈতিক নিপীড়ন হয়, তাহলে আইনের শাসন কোনটা সেটি বিএনপি নেতাদের কাছে জানতে চাই। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগ ভারপ্রাপ্ত সভাপতি ম. আব্দুর রাজ্জাক। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য নির্মল চ্যার্টাজী, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি শহীদ সেরনিয়াবাত, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, সালেহ মোহাম্মদ টুটুল, কাজী মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়