Apan Desh | আপন দেশ

অসহায় মানুষকে ঈদ উপহার দিল ঢাকার দক্ষিণ যুবলীগ 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৫, ৩ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২৬, ৩ এপ্রিল ২০২৪

অসহায় মানুষকে ঈদ উপহার দিল ঢাকার দক্ষিণ যুবলীগ 

ছবি: আপন দেশ

পবিত্র ঈদ সমানে রেখে সহস্রাধিক দুস্থ-অসহায়দের মধ্যে খাদ্য ও ঈদ উপহার বিতরণ করেছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। 

তিনি বলেন, ভারতীয় পণ্য বর্জন আন্দোলন উগ্রজাতীয়তাবাদী প্রতিক্রিয়াশীল চিন্তা-ভাবনারই প্রতিচ্ছবি। নতুন প্রজন্মকে এ অপপ্রচার ও দুরভিসন্ধির আন্দোলনকে প্রতিহত করতে হবে।

মঙ্গলবার(৩ এপ্রিল) দুপুরে রাজধানীর দনিয়া কলেজ মাঠে এ আয়োজন করা হয়। 

যুবলীগ চেয়ারম্যান পরশ বলেছেন, মুক্তিযুদ্ধের সময় যে ভারত আমাদের শরণার্থীদের আশ্রয় দিয়েছে। অস্ত্র দিয়ে, প্রশিক্ষণ দিয়ে সাহায্য করেছে। বিএনপি-জামাত এখন তাদের বিরুদ্ধাচারণ করছে। বিদেশী শক্তির উস্কানিতিতে এ অবস্থান নিলেও এ আন্দোলনের ভবিষ্যৎ নাই। কারণ, দেশের একটি বিরাট জনগোষ্ঠীকে বেঁচে থাকার জন্য ব্যবহার করতে হয়। 

তিনি বলেন, বঙ্গবন্ধু একমাত্র নেতা যিনি সারাবিশ্বে প্রতিষ্ঠা করতে পেরেছিলেন বাঙালি জাতির জন্য একমাত্র জাতিরাষ্ট্র। তিনি একদিকে যেমন বিশ্বের সমগ্র বাঙালি জনগোষ্ঠির প্রাণের নেতা, অন্যদিকে শোষিত ও বঞ্চিত মানুষের নেতা। বঙ্গবন্ধু শুধু একটি স্বাধীন দেশই দিয়ে যাননি, বাংলাদেশের গরিব-দুখিসহ সব নাগরিক যাতে বিশ্বের বুকে মাথা উচু করে বাঁচতে পারে, সেজন্য একটা রূপকল্পও তৈরি করে দিয়ে গেছেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, আমাদের লক্ষ্য অংশগ্রহণমূলক এবং গ্রহণযোগ্য নির্বাচন। সকলের নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার আছে। কাউকে বাধা দেবার প্রশ্নই উঠে না। ভিন্ন প্রার্থীর অংশগ্রহণ ছাড়া-গ্রহণযোগ্য নির্বাচন হবে না। যুবলীগ কোন প্রকার বিশৃঙ্খলা চায় না। বিশৃঙ্খলা এবং হট্টগোল সম্পূর্ণরূপে পরিহার করতে হবে। শান্তিপূর্ণ নির্বাচন করতে হবে এবং সংঘাত সম্পূর্ণরূপে পরিহার করতে হবে। যুবলীগের কেউ যদি নির্বাচন সংক্রান্ত কোন প্রকার সংঘাতে জড়িত হয় তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. হেলাল উদ্দিন, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দফতর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দফতরর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, দফতর সম্পাদক এমদাদুল হক এমদাদ প্রমুখ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়