Apan Desh | আপন দেশ

ভারতের মতো নির্বাচন চান মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৬, ১০ জুন ২০২৪

আপডেট: ১৮:২১, ১০ জুন ২০২৪

ভারতের মতো নির্বাচন চান মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

ভারতের জনগণ যেভাবে নিজেদের প্রতিনিধি নির্বাচিত করেছেন, বাংলাদেশেও যেন তেমনটা ঘটে। সেভাবেই যেন দুই দেশের সম্পর্ক তৈরি হয়। নরেন্দ্র মোদি সরকারের কাছে এটাই বিএনপির চাওয়া। বলেছেন দলটির মহাসচিব মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। 

সোমবার (১০ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কৃষক দলের আলোচনা সভায় এসব কথা বলেন। বাংলাদেশের মানুষের এমন প্রত্যাশাকে ভারতের নতুন সরকার মর্যাদা দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি। 

মির্জা ফখরুল বলেন, ভারতের জনগণ যেমনভাবে নিজেদের প্রতিনিধি নির্বাচিত করেছেন, বাংলাদেশেও যেন তেমনটা ঘটে এবং সেভাবেই যেন দুই দেশের সম্পর্ক তৈরি হয়। নরেন্দ্র মোদি সরকারের কাছে এটাই বিএনপির চাওয়া।

আরও পড়ুন>> জামায়াতের রাজনীতি বিজ্ঞানসম্মত: মির্জা ফখরুল

তবে ভারতের মুখাপেক্ষী আওয়ামী লীগ দেশের স্বার্থ বিকিয়ে নতজানু হয়ে আছে বলে মন্তব্য করে তিনি বলেন, ক্ষমতাসীনদের দুর্বলতার কারণেই তিস্তা নদীর পানির ন্যায্য হিস্যা থেকে বঞ্চিত হচ্ছে বাংলাদেশ। শুধু তাই নয়, বিএসএফ বাংলাদেশে ঢুকে লোকদের হত্যা করছে।
 
তিনি বলেন, যখনই ক্ষমতায় আসে আওয়ামী লীগ, তখনই তাদের কেমিস্ট্রি পরিবর্তন হয়। আওয়ামী লীগ এখন গণমানুষ নয়, বেনজীর-আজীজদের দল। তাদের নেতারা সব খাচ্ছে আর জনগণ উপোস রয়েছেন। ক্ষমতাসীনদের সর্বগ্রাসী ক্ষুধায় দেশের মানুষ অতিষ্ঠ।
 
বিএনপি মহাসচিব বলেন, আন্দোলন না করলে কিছু পাওয়া যাবে না। আন্দোলনের মাধ্যমেই সরকারকে বিদায় জানাতে হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়