Apan Desh | আপন দেশ

গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য সংগ্রাম চলবে : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ২৬ মার্চ ২০২৩

গণতান্ত্রিক রাষ্ট্রের জন্য সংগ্রাম চলবে : মির্জা ফখরুল

ছবি : আপন দেশ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মহান দিনে, স্বাধীনতা দিবসের শুভলগ্নে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে শপথ গ্রহণ করছি– আমরা গণতন্ত্র ফিরিয়ে আনতে; ভোটের অধিকার ফিরিয়ে আনতে; চাল, ডাল তেলের দাম সহনীয় পর্যায়ে আনার জন্য এবং দেশকে সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করার জন্য যে সংগ্রাম শুরু করেছি, তা চালিয়ে যাবো।

রোববার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে মুক্তিযুদ্ধের বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

এ সময় মির্জা ফখরুল আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের সময় স্বপ্ন ছিল, আশা-আকাঙ্ক্ষা ছিল– একটি গণতান্ত্রিক রাষ্ট্র হবে। কিন্তু দুর্ভাগ্য আমাদের, আজ স্বাধীনতার ৫২ বছর পরেও আমাদের গণতন্ত্রের জন্য প্রাণ দিতে হচ্ছে, আমাদের লড়াই-সংগ্রাম করতে হচ্ছে।

তিনি বলেন, ‘আমাদের ভোটের অধিকার হারিয়ে গেছে। আমাদের কথা বলার অধিকার হারিয়ে গেছে। সাংবাদিকদের সত্য কথা লেখার অধিকার হারিয়ে গেছে। এখানে কর্তৃত্ববাদী ফ্যাসিবাদ প্রতিষ্ঠা পেয়েছে। আমরা দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করছি। দেশনেত্রী খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে।’

বিএনপি মহাসচিব বলেন, ‘দেশের কী দুর্ভাগ্য, স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের সহধর্মিণীকে শুধু গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্য কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নির্বাসিত করা হয়েছে।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আবদুল মঈন খান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান এবং যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলসহ নেতাকর্মীরা তার সঙ্গে ছিলেন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়