Apan Desh | আপন দেশ

শেখ হাসিনার পতনে চূড়ান্ত আঘাত হানতে হবে: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৭, ২২ জুন ২০২৩

আপডেট: ১৭:১৬, ২২ জুন ২০২৩

শেখ হাসিনার পতনে চূড়ান্ত আঘাত হানতে হবে: রিজভী

ছবি : সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শেখ হাসিনা প্রমাণ করেছেন, তার অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তার অধীনে দিনের ভোট রাতে হয়। সে জন্য আমাদের প্রস্তুতি নিতে হবে। শেখ হাসিনা সরকারের পতনের জন্য একটি চূড়ান্ত আঘাত হানতে হবে। সেটির জন্য আইনজীবীদের বিশাল ভূমিকা পালন করতে হবে।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে ঢাকা বার মিলনায়তনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম (ঢাকা বার) আয়োজিত বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমান প্রধানমন্ত্রীকে অবৈধ অভিহিত করে রিজভি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। রাতের ভোট দিনে করতে বললেই অবৈধ প্রধানমন্ত্রীর মাথা উঁচু হয়ে যায়।

রিজভী বলেন, এ দেশের সব জনগণ কৃষক, শ্রমিক, ছাত্র, পেশাজীবীরা রাজপথে নামছে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য। আপনি শেখ হাসিনা বলেছেন, বিদেশিদের কথায় আপনি মাথানত করবেন না। যখন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে জনগণ রাস্তায় নামবে, তখন আপনি আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে তাদের রুখে দেবেন- এই জন্য মাথা উঁচু করে থাকবেন।

তিনি বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান আইনের শাসন প্রতিষ্ঠা করেছিলেন। সত্য কথা প্রতিষ্ঠা করেছিলেন। কিছুদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেত্রী কথা দিয়েছেন সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করবেন। কিন্তু শেখ হাসিনার অধীনে সুষ্ঠু নির্বাচন কখনোই হবে না। ওবায়দুল কাদের কি ভুলে গেছেন ২০১৮ সালের নির্বাচনের কথা? সেই নির্বাচনের আগে ওবায়দুল কাদের বলেছিলেন, আমাদের নেত্রী সুষ্ঠু নির্বাচন করবেন। ওই নির্বাচন আমরা দেখেছি, ওই নির্বাচনকে বলা হয় মিডনাইট নির্বাচন।

অনুষ্ঠানে ছিলেন, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, অ্যাডভোকেট ফারুক আহমেদ ফারুকি, মো. বোরহান উদ্দিন, মো. খোরশেদ আলম, মো. মহসিন মিয়া, মো. গোলাম মোস্তফা খান, মো. ইকবাল হোসেন, মো. মকবুল হোসেন ফকির, মো. আব্দুল্লাহ মাহমুদ হাসান, মোহাম্মদ মোসলেহ উদ্দিন জসিম, মো. আজিজুল ইসলাম খান বাচ্চু, মো. হোসেন আলী খান ও হাসান মো. হযরত আলী।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু