Apan Desh | আপন দেশ

বিএনপির অবস্থান কর্সূচিতে ব্যাপক ধরপাকড়, সংঘর্ষ. মাইক নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪৫, ২৯ জুলাই ২০২৩

আপডেট: ১২:৪৬, ২৯ জুলাই ২০২৩

বিএনপির অবস্থান কর্সূচিতে ব্যাপক ধরপাকড়, সংঘর্ষ. মাইক নিল পুলিশ

গাবতলীতে মাইক নিচ্ছে পুলিশ, গয়েশ্বর চন্দ্র রায় আহত, উত্তরায় কর্মী আটক, ধোলাইখালে আব্দুস সালাম আটক: ছবি আপন দেশ

রাজধানীর বিভিন্ন স্পটে বিএনপির অবস্থান কর্মসূচি চলছে। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের জমায়েত বাড়ছে। সরেজমিনে দেখা গেছে, বিএনপি নেতাকর্মীরা লাঠির মাথায় জাতীয় পতাকা বেধে দলীয় স্লোগানে খণ্ড খন্ড মিছিল করছে। 

রাজধানীতে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। সাজোয়া যান, জলকামানসহ ব্যাপক প্রস্তুতি নিয়ে তারা সড়কে রয়েছে। পুলিশ বলছে সাধারণ মানুষের চলাচলে যেন বিঘ্ন না ঘটে সেদিতে খেয়াল রাখছেন তারা। সড়ক অবরোধের মতো কিছু ঘটলে শক্ত হাতে তা মোকাবেলা করতে উর্ধতন কতৃপক্ষের নির্দেশনা রয়েছে তাদের প্রতি। 

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে নগরীর গাবতলীতে জড়ো হন বিএনপি ও মিত্র সংগঠনের নেতাকর্মীরা। অবস্থান কর্মসূচির জন্য ভাড়া করা কয়েকশ চেয়ার ও মাইক রাখে রাস্তার পাশে। সেখান থেকে মাইক নিয়ে গেছে পুলিশ। আর আওয়ামী লীগ নেতাকর্মীরা চেয়ার নিয়ে গেছে বলে অভিযোগ করেন তারা।

গাবতলী মাজার রোডের মুখে গণতন্ত্র মঞ্চের আজকের অবস্থান কর্মসূচিতে যোগ দিতে গেলে ভাসানী অনুসারী পরিষদের কেন্দ্রীয় আহবায়ক, গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু এবং ভাসানী অনুসারী পরিষদের ড. ইউসুফ সেলিমকে আটক করে দারুস সালাম থানায় নিয়ে গেছে। এছাড়া নাগরিক ঐক্যের আব্দুর রাজ্জাককেও আটক করেছে পুলিশ। 

উত্তরায় বিএনএস সেন্টারের সামনে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ারসেল নিক্ষেপ, ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেখানে মানবজমিন পত্রিকার রিপোর্টার জিকুকে পিটিয়েছে পুলিশ। এখান থেকে বিএনপির তিন নেতাকর্মীকে আটক করা হয়।

ধোলাইখালে অবস্থান নিয়েছে বিএনপি নেতাকর্মীরা। সেখানে বাধা দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষে ঘটনা ঘটেছে। এসময় বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালামকে আটক করে পুলিশ। লাঠির আঘাতে আহত হয়েছেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার (২৮ জুলাই) নয়া পল্টনের সমাবেশ থেকে অবস্থান কর্মসূচির ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

আপন দেশ/ এবি

 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানিয়েছেন আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) চিফ প্রসিকিউটর ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু