Apan Desh | আপন দেশ

কাবায় ৮ ফুট উচ্চতার হাজি

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৩, ৩১ মার্চ ২০২৪

কাবায় ৮ ফুট উচ্চতার হাজি

ভিডিও থেকে নেয়া ছবি

ওমরাহ হজ পালনের সময় একজন হাজি সবার নজর কেড়েছেন। তিনি আফ্রিকার কোনো একটি দেশের বাসিন্দা। উচ্চতায় তিনি প্রায় আট ফুট। হাজারো মানুষের ভিড়ে তাকে আলাদা করেই দেখা যায়। তিনি এতটাই লম্বা, অন্য সব হাজিদের মাথা থাকে তার কোমরের কাছাকাছি।

পবিত্র কাবা শরিফে সবার নজর কেড়েছেন ওই ব্যক্তি। কাবায় উপস্থিত অন্যান্য মুসল্লিদেরকে ওই ব্যক্তির ছবি ও ভিডিও ধারণ করতে দেখা গেছে।

সংবাদমাধ্যম গালফ নিউজ জানায়, অস্বাভাবিক লম্বা এই হাজির পরিচয় জানা না গেলেও শারীরিক গঠন দেখে বোঝা যাচ্ছে, তিনি আফ্রিকার কোনো একটি দেশের নাগরিক হবেন। 

সৌদির স্থানীয় সংবাদমাধ্যমে বলা হচ্ছে, তিনি বিশ্বের অন্যতম লম্বা একজন ব্যক্তি। ভিডিওতে ওই ব্যক্তিকে কাবা শরিফ তাওয়াফসহ হজের অন্যান্য কার্যাদি সম্পন্ন করতে দেখা গেছে।

আরও পড়ুন <> ঈদের চাঁদ দেখা যাবে যেদিন

তাকে নিয়ে যে অন্যান্য মুসল্লিদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে, তা বোঝা গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও থেকে। অনেকেই তার ভিডিও ফেসবুক, এক্সসহ অন্যান্য মাধ্যমে প্রকাশ করেছেন। সেখানে নেটিজেনরা ওই হাজিকে শুভকামনা জানান।

পবিত্র রমজান মাসে সৌদির বিভিন্ন অঞ্চল ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশ থেকে হাজার হাজার মুসল্লি ওমরাহ হজ করতে মক্কায় যান।

আগ্রহী সব মানুষ যেন ওমরাহ করতে পারেন সে ব্যবস্থা করেছে সৌদির সরকার। এর অংশ হিসেবে সৌদিতে প্রবেশ অনেক সহজ করে দিয়েছে তারা। বর্তমানে সৌদিতে যারা পর্যটন ভিসা নিয়ে যান তারাও চাইলে ওমরাহ করতে পারেন।

চলতি বছর সৌদি আরবে রমজান শুরু হয়েছে ১১ মার্চ। গত ২০ দিনে কাবায় প্রায় এক কোটি মানুষ ওমরা পালন করেছেন। এ ছাড়া মসজিদে নববীতেও দেড় কোটিরও বেশি মুসল্লি নামাজ আদায় করেছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়