Apan Desh | আপন দেশ

‘গুজব রোধে ফেসবুক বন্ধ রাখা হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৪৮, ৩১ মার্চ ২০২৪

‘গুজব রোধে ফেসবুক বন্ধ রাখা হবে’

ছবি: সংগৃহীত

গুজব প্রতিরোধে প্রয়োজনে সোশ্যাল মিডিয়া (ফেসবুক, ইউটিউব ইত্যাদি) কিছু সময়ের জন্য বন্ধ রাখা দেয়া হবে। জানিয়েছেন আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। রোববার (৩১ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, গুজব প্রতিরোধ ও সাইবার ক্রাইম নিয়ন্ত্রণে সোশ্যাল মিডিয়ার প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বিভিন্ন সময় যোগাযোগ করা হয়। তবে অনেক সময় তারা আমাদের কথা শোনে না। তারা যে শুনছে না, বিষয়টা আমরা পাবলিকলি প্রচার করব। দরকার হলে পত্রিকায় বিজ্ঞাপন আকারেও বলব।

তিনি বলেন, আন্তর্জাতিক সংস্থাকে আগে প্রোপার নোটিফাই করব, আমাদের অভিযোগ যথাযথভাবে আমলে না নিয়ে তারা (সোশ্যাল মিডিয়া) এসব ক্রাইম, গুজব অব্যাহত রাখছে। তাদের পক্ষ থেকে (প্রতিরোধে) কোনো উদ্যোগ নেই।

আ ক ম মোজাম্মেল হক বলেন, তারা আমাদের অভিযোগগুলো তদন্ত করে ব্যবস্থা নিচ্ছে না। তাদের এই উদাসীনতা পাবলিক নোটিশের মাধ্যমে জনগণকে অবহিত করা, যদি কখনো এগুলো বন্ধ হয় দায়টা যেন সরকারের ওপর না আসে, তাদের ওপরেই যেন বর্তায়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়