Apan Desh | আপন দেশ

মেসি জিতবেন ব্যালন ডি’অর, বলছেন মার্টিনেজ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১২:০৯, ১৮ সেপ্টেম্বর ২০২৩

মেসি জিতবেন ব্যালন ডি’অর, বলছেন মার্টিনেজ

ফাইল ছবি

কাতার বিশ্বকাপ জয়ের পর থেকেই প্রশংসায় ভাসছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। একের পর এক পুরস্কারও জয় করছেন তিনি। আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলারের ক্যাবিনেটে পুরস্কার আরও বাড়বে বলে মনে করেন দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

২০২৩-এর ব্যালন ডি’অরে মনোনয়ন পাওয়া ৩০ ফুটবলারের নাম ঘোষণা করা হয় গত ৬ সেপ্টেম্বর। তাদের মধ্যে আছেন মেসি, মার্তিনেজ, আর্লিং হলান্ড, করিম বেনজেমা, হুলিয়ান আলভারেজ, কিলিয়ান এমবাপ্পের মতো তারকা ফুটবলার।

তবে ব্যালন ডি’অর পুরস্কার পাওয়ার ক্ষেত্রে মেসি ও হলান্ডের মধ্যে তুমুল প্রতিযোগিতা হবে বলেই অনেকে মনে করেন। গত মৌসুমটা দুর্দান্ত কাটিয়েছেন এই দুই তারকা ফুটবলার। গত বছর লুসাইলে অধরা বিশ্বকাপ জেতেন মেসি। একই সঙ্গে জেতেন গোল্ডেন বলের পুরস্কার। এরপর এ বছর জিতেছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) হয়ে লিগ ওয়ান শিরোপা। আর হলান্ড ম্যানচেস্টার সিটিতে গত মৌসুমে এসে রেকর্ডের পর রেকর্ড গড়েছেন। ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ, চ্যাম্পিয়নস লিগ-সিটির জার্সিতে জেতেন ট্রেবল। ম্যান সিটিরও তা প্রথম ট্রেবল। 

অন্যদিকে কাতার বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জিতেছেন মার্টিনেজ। কাতার বিশ্বকাপে অতন্দ্র প্রহরীর মতো আর্জেন্টিনার দুর্গ সামলেছেন তিনি। তা ছাড়া প্রথম ফুটবলার হিসেবে এক মৌসুমে কোয়াড্রুপল জিতেছেন হুলিয়ান আলভারেজ। বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ, ঘরোয়া লিগ, ঘরোয়া কাপ— এই চারটি শিরোপা জিতেছেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার। তবে কে জিতবেন ব্যালন ডি’অর, তা নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন মার্টিনেজ। আর্জেন্টিনার গোল্ডেন গ্লাভস জয়ী গোলরক্ষক বলেন, মার্টিনেজ বলেন, ‘আমরা জানি, কে ব্যালন ডি’অর জিতবেন। আমার সতীর্থ মেসি। সেটা আমার জন্য খুবই গর্বের হবে।’

২০২২ ব্যালন ডি’অর জিতেছেন করিম বেনজেমা। আর মেসি সর্বশেষ জিতেছেন ২০২১ ব্যালন ডি’অর। সর্বোচ্চ সাতটি ব্যালন ডি’অরের পুরস্কার জিতেছেন আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার। পাঁচবার জিতে দ্বিতীয় স্থানে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়