Apan Desh | আপন দেশ

ম্যাক্সওয়েলের সেঞ্চুরিতে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:১০, ১১ ফেব্রুয়ারি ২০২৪

ম্যাক্সওয়েলের সেঞ্চুরিতে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

ছবি: সংগৃহীত

আরেকবার বিধ্বংসী রূপে গ্লেন ম্যাক্সওয়েল। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে তাণ্ডব চালিয়েছিলেন এই অজি ব্যাটার। এবার টি-টোয়েন্টিতে বিধ্বংসী ব্যাটিং ম্যাক্সওয়েলের। তার মারমুখী সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজে নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৩৪ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। 

রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে টস জিতে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের বিশাল সংগ্রহ পায় অজিরা। ৫৫ বলে ১২০ রানে অপরাজিত থাকেন ম্যাক্সওয়েল। এছাড়া টিম ডেভিড ১৪ বলে ৩১ রান করেন। ক্যারিবিয়ানদের পক্ষে জেসন হোল্ডার নেন ২ উইকেট।

২৪২ রানের টার্গেটে ব্যাট করতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। দ্রুত রান তুলতে গিয়ে উইকেট হারায় তারা। দলীয় ৬৩ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে ক্যারিবিয়ানরা।

আরও পড়ুন>> বিপিএলে শতক হাঁকিয়ে যা বললেন হৃদয়

রোভম্যান পাওয়েল ও আন্দ্রে রাসেল মিলে বিপর্যয় সামাল দেন। রান রেটের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন এই দুই ব্যাটার। তবে দলীয় ১১০ রানে ১৬ বলে ৩৭ রান করে সাজঘরে ফিরে যান রাসেল।

তবে একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক পূরণ করেন পাওয়েল। কিন্তু দলীয় ১৭৬ রানে ৩৬ বলে ৬৩ রান করে আউট হন এই ব্যাটার। শেষ দিকে হোল্ডারের ১৬ বলে অপরাজিত ২৮ রানে ভর করে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। অস্ট্রেলিয়ার পক্ষে মার্কাস স্টোনিয়াস নেন সর্বোচ্চ ৩ উইকেট।

আপন দেশ/টি/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়