Apan Desh | আপন দেশ

শ্রীলঙ্কা অবশেষে ওয়ানডে দল ঘোষণা করলো

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৪০, ১২ মার্চ ২০২৪

শ্রীলঙ্কা অবশেষে ওয়ানডে দল ঘোষণা করলো

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হচ্ছে বুধবার থেকে। আগামীকাল দুপুর আড়াইটায় শুরু হবে দুই দলের লড়াই। কিন্তু দল ঘোষণা হয়নি আগের দিন মঙ্গলবার (১২ মার্চ) দুপুর পর্যন্ত। বিকেলের দিকে শ্রীলঙ্কা তাদের দল প্রকাশ্যে আনলো।

ফাস্ট বোলার লাহিরু কুমারাকে ফেরানো হয়েছে দলে। ব্যাটিং অলরাউন্ডার কামিন্দু মেন্ডিসও জায়গা করে নিয়েছেন। হতাশাজনক বিশ্বকাপের পর নিজেদের নতুন করে তৈরি করার মিশনে তারা।

অভিজ্ঞ সিমার দুষ্মন্ত চামিরা ইনজুরিতে ছিটকে গেছেন। সবশেষ দুই ওয়ানডে স্কোয়াডে থাকা ব্যাটার শেভন ড্যানিয়েলও বাদ পড়েছেন।

ঘরোয়া ক্রিকেটে বেশ উপভোগ্য সময় কাটাচ্ছেন কুমারা। লিস্ট ‘এ’ ম্যাচের সবশেষ চার খেলায় ৯ উইকেট নেন তিনি। টি-টোয়েন্টিতে নজর কেড়ে ওয়ানডে স্কোয়াডে কামিন্দু। 

দাসুন শানাকার জায়গা হয়নি। মাথিশা পাথিরানা কিংবা তৃতীয় টি-টোয়েন্টি জয়ের নায়ক নুয়ান থুশারা বাদ পড়েছেন। পেস আক্রমণে প্রমোদ মাদুশান, দিলশান মাদুশাঙ্কা এবং অলরাউন্ডার চামিকা করুণারত্নে ও জানিথ লিয়ানাগেকে রেখেছে তারা।

স্পিনে ওয়ানিন্দু হাসারাঙ্গা ও মাহিশ ঠিকশানা সম্ভবত একাদশে খেলবেন। বিকল্প হিসেবে রাখা হয়েছে আকিলা ধনঞ্জয়া ও দুনিথ ভেল্লালাগেকে।

আরও পড়ুন>> আইসিসির শাস্তি পেলেন তাওহীদ হৃদয়

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ অনুশীলন করেছে। দুপুরে অনুশীলনে আসে শ্রীলঙ্কা। ড্রেসিংরুম প্রান্তের নেটে দলটির ব্যাটারদের নিয়ে অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে যোগ দেন লঙ্কান কোচ ক্রিস সিলভারউড। শুরুতেই তার কাছে জানতে চাওয়া হয়- আপনাদের স্কোয়াড এখনও ঘোষণা না হওয়ার কারণ কী? উত্তরে হেসে তিনি জানান, ‘সত্যি বলতে আমার কোনও ধারণা নেই। আমি প্রেস রিলিজ সামলাই না। আমি দুর্ভাগ্যজনকভাবে উত্তর দিতে পারছি না।'

আগামীকাল বুধবার শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ ১৫ ও ১৮ মার্চ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। প্রথম দুটি ম্যাচ শুরু হবে বেলা দুইটায়। অন্যদিকে শেষ ম্যাচটি মাঠে গড়াবে সকাল দশটায়।

শ্রীলঙ্কা স্কোয়াড
কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), পাথুম নিসাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুনিথ ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, লাহিরু কুমারা, মাহিশ ঠিকশানা, দিলশান মাদুশাঙ্কা, কামিন্দু মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, সাহান আরাচচিগে, চামিকা করুণারন্তে।

আপন দেশ/এআই/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু