Apan Desh | আপন দেশ

বাংলাদেশকে ম্যাচ জিততে ইতিহাস গড়তে হবে

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৭, ২ এপ্রিল ২০২৪

বাংলাদেশকে ম্যাচ জিততে ইতিহাস গড়তে হবে

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিনে শ্রীলঙ্কার ব্যাটিং ব্যর্থতা ঢাকা পড়েছে অ্যাঞ্জেলো ম্যাথিউসের চতুর্থ দিনের ইনিংসে। এদিন সাকিব আল হাসানের বলে ফিরে যাওয়ার আগে হাফ সেঞ্চুরি করেন অভিজ্ঞ এ ব্যাটিং অলরাউন্ডার। তার হাফ সেঞ্চুরিতে শ্রীলঙ্কার লিডও ৫০০ ছাড়ায়। সাত উইকেটে ১৫৭ রান তুলে শ্রীলঙ্কাও ইনিংস ঘোষণা করে। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৫১১ রান।

টেস্ট ইতিহাসে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডটি ৪১৮ রানের। ম্যাচটি জিততে হলে ইতিহাসই গড়তে হবে বাংলাদেশকে। চতুর্থ ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ ৪১৩ রান। ২০০৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে এমন সংগ্রহ পেয়েছিল বাংলাদেশ।

আগের তিন ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটাররা দাপট দেখালেও সেভাবে কিছু করতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউস। ব্যর্থতা ঝেড়ে এ ইনিংসে রানের দেখা পেলেন তিনি। স্লিপে শাহাদাত হোসেন দিপু ক্যাচ নিতে পারলে হয়ত ৭ রানে থামতেন ম্যাথিউস।

তবে চতুর্থ দিন সকাল থেকেই নিয়ন্ত্রণ নিয়ে খেলতে থাকেন অভিজ্ঞ এ ব্যাটার। চারটি চারে ৬৭ বলে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেছেন ম্যাথিউস। ১০৯ ম্যাচের ক্যারিয়ারে এটি তার ৪১তম হাফ সেঞ্চুরি।

সাকিব আল হাসানের নিচু হওয়া টার্নিং ডেলিভারিতে বোল্ড হওয়ার আগে ৭৪ বলে ৫৬ রানের ইনিংস খেলেন ম্যাথিউস। চতুর্থ দিন সকাল থেকে আরেক প্রান্তে প্রবাথ জায়াসুরিয়াও সাবলীল ব্যাটিং করেছেন। ইনিংস ঘোষণার আগে ৬৭ বলে ২৮ রানে অপরাজিত ছিলেন তিনি। সঙ্গে বিশ্ব ফার্নান্দো ছিলেন ১৬ বলে ৮ রান নিয়ে।

এদিকে ইনিংস ঘোষণার পরপরই শ্রীলঙ্কা ক্রিকেট একটি বিবৃতিতে জানিয়েছে, এ ম্যাচে আর খেলবেন না দীনেশ চান্দিমাল। পারিবারিক কারণে তাকে দেশে ফিরে যেতে হচ্ছে। চান্দিমালের পরিবারের কোনো এক সদস্য অসুস্থ হওয়ায় দ্রুত ঢাকা ছাড়ছেন এ ব্যাটার।

শ্রীলঙ্কার ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ সবাই চান্দিমালের পাশে আছে বলে উল্লেখ করা হয়েছে সেই বিবৃতিতে। বাংলাদেশের ইনিংসে আর ফিল্ডিংয়ে দেখা যাবে না এ ব্যাটারকে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়