Apan Desh | আপন দেশ

বায়ার্নকে হারিয়ে ফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১১:০৯, ৯ মে ২০২৪

বায়ার্নকে হারিয়ে ফাইনালে রিয়াল

ছবি : সংগৃহীত

হোসেলুর জোড়া গোলে বায়ার্ন মিউনিখকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এতে করে ফাইনালের টিকিট পেয়ে যায় স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

বুধবার (৮ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলের ব্যবধানে হারায় রিয়াল মাদ্রিদ। আলিয়াঞ্জ অ্যারেনায় প্রথম লেগের ম্যাচ ২-২ গোলে ড্র হয়েছিল। ফলে ৪-৩ ব্যবধানের অগ্রগামিতায় জয় পায় রিয়াল।

ম্যাচে এদিন শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে দুই দল। ম্যাচের পঞ্চম মিনিটে দানি কারবাহালের ক্রসে সতীর্থ কেউ পা ছোঁয়াতে পারলেও এগিয়ে যেতে পারতো রিয়াল। তিন মিনিট পর প্রায় একই ধরণের ক্রস দিয়েছিলেন সার্জ নাব্রিও। তবে হ্যারি কেইন পা ছোঁয়াতে পারেননি।

১৩তম মিনিটে তো দুর্দান্ত নয়ার। দুটি দারুণ সেভ করেন তিনি। ডি-বক্স থেকে নেয়া ভিনিসিয়ুস জুনিয়রের শট তার হাতে লেগে বারপোস্টে লেগে ফিরে আসে। তবে ফিরতি বল শট নিয়েছিলেন রদ্রিগো। তার শটও দারুণ দক্ষতায় আটকে দেন এই জার্মান গোলরক্ষক।

২৮তম মিনিটে হ্যারি কেইনের ভলি ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন। ১১ মিনিট পর টনি ক্রুসের ক্রসে নাচোর শট এক ডিফেন্ডার না আটকালে গোল পেতে পারতো রিয়াল।

আরও পড়ুন <> একাদশে ফিরেছেন সাকিব-সৌম্য-ফিজ

৫৪তম মিনিটে কেইনের শট ঝাঁপিয়ে রক্ষা করেন লুনিন। পরের মিনিটে ভিনির ক্রস থেকে রদ্রিগোর শট বারপোস্ট ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৯ রদ্রিগোর ফ্রিকিক ঝাঁপিয়ে রক্ষা করেন নয়ার। পরের মিনিটে ভিনির শটও আটকে দেন এই গোলরক্ষক। 

৬৬তম মিনিটে জামাল মুসিয়ালার দারুণ প্রচেষ্টা ব্যর্থ করে দেন লুনিন। দুই মিনিট পর আর আলফান্সো ডেভিসকে আটকাতে পারেননি রিয়াল গোলরক্ষক। কেইনের ক্রস থেকে রুডিগারকে কাটিয়ে দূরের পোস্টে জোরালো শটে লক্ষ্যভেদ করেন এই কানাডিয়ান।

৭২তম মিনিটে বায়ার্নে জালে বল জড়িয়েছিল রিয়াল। তবে কিমিখকে নাচো ফাউল করায় গোল মিলেনি। চার মিনিট পর ভালো সুযোগ পেলেও লক্ষ্যে রাখতে পারেননি কেইন। ৮৩তম রুডিগারের থ্রু বলে একেবারে ফাঁকায় ভিনির শট লক্ষ্যে থাকেনি।

৮৮তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। ভিনির শট লুফে নিতে পারেননি নয়ার। আলগা বলে হোসেলুর শট জালে জড়ালে উল্লাসে মারে স্বাগতিকরা। যোগ করা সময়ে ফের হোসেলুর গোল। অফসাইডের ফাঁদ ভেঙে রুডিগারের ক্রস থেকে দারুণ ভলিতে বল জালে পাঠান এই স্প্যানিশ ফরোয়ার্ড।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়