Apan Desh | আপন দেশ

পাকিস্তানের তরী ডুবলো তীরে এসে

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:৪৭, ১০ জুন ২০২৪

আপডেট: ১১:০১, ১০ জুন ২০২৪

পাকিস্তানের তরী ডুবলো তীরে এসে

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রে চলমান টি-টুয়েন্টি বিশ্বকাপে রোববার রাত (৯ জুন) ছিল ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্ধী পাকিস্তান-ভারতের প্রধম ম্যাচ। এ ম্যাচে ভারত প্রথমে ব্যাট করে পাকিস্তানের সামনে মাত্র ১২০ রানের লক্ষ্য রাখতে পেরেছিল। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে সত্তর রান পার করে জয়ের পথেই ছিল পাকিস্তান।। তবে শেষের দিকে ব্যাটারদের ব্যর্থতায় মাচ হারল বাবর আজমের দল। পাকিস্তানকে ৬ রানে হারিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ভারত।

রোববার (৯ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। শুরুটা ভালোই ছিল ভারতের। ব্যাট করতে নেমে শাহিন আফ্রিদিকে ছক্কা হাঁকিয়ে রানের খাতা খোলেন রোহিত শর্মা। প্রথম ওভারে ৮ রান সংগ্রহ করে ভারত। এরপর বৃষ্টির কারণে বেশ কিছু সময় খেলা বন্ধ থাকে। বৃষ্টি থামার পর ব্যাট করতে নেমে পাক পেসারদের তোপের মুখে পরে ভারত।

ইনিংসের দ্বিতীয় ওভারে প্রথম বলেই নাসিম শাহকে বাউন্ডারি হাঁকান কোহলি। এ স্বস্তি অবশ্য শেষ হয়ে যায় এক বল পরেই। নাসিমের করা ওই ওভারের তৃতীয় বল মোকাবেলায় উড়িয়ে মারতে গিয়ে কাভার পয়েন্টে উসমান খানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ৪ রান করা কোহলি। এরপর ইনিংসের তৃতীয় ওভারে রোহিতকে প্যাভিলিয়নে ফিরিয়ে পাকিস্তানকে দ্বিতীয় সাফল্য এনে দেন শাহিন আফ্রিদি। দলীয় ১৯ রানে ১২ বলে ১৩ রান করে সাজঘরে ফিরে যান ভারতীয় অধিনায়ক।

এ দুই ওপেনারের বিদায়ের পর আক্সার প্যাটেলকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেয়ার চেষ্টা করেন রিশাভ পান্ত। পাওয়ারপ্লে’তে ২ উইকেট হারিয়ে ৫০ রান তুলে ভারত। আক্সারকে নিয়ে রিশাভ পান্ত ইনিংস মেরামতের চেষ্টা করেছিলেন। তবে জুটিটা ৩৯ রানের বেশি হয়নি। অষ্টম ওভারে নাসিমকে তেড়ে মারতে গিয়ে উল্টো নিজের স্টাম্প হারিয়ে ফেলেন আক্সার। ১৮ বলে ২০ রান আসে তার ব্যাট থেকে। সুরিয়াকুমার যাদব (৭) বিপদে হাল ধরতে পারেননি। শিবম দুবেকে (৩) ফিরতি ক্যাচে নিজের তৃতীয় শিকার বানান নাসিম।

আপন দেশ/এইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়