Apan Desh | আপন দেশ

আম্পায়ারের কারণেই হেরেছে বাংলাদেশ!

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪২, ১১ জুন ২০২৪

আম্পায়ারের কারণেই হেরেছে বাংলাদেশ!

ছবি: সংগৃহীত

১৭তম ওভারের দ্বিতীয় বল করতে আসছেন ওটনেইল বার্টম্যান। তখন ম্যাচ জিততে বাংলাদেশের প্রয়োজন ২৩ বলে ২৬ রান। লেগ স্ট্যাম্পের লাইনে পিচ করা বলটি ফ্লিক করতে গিয়ে ব্যাটে বলে করতে পারলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। তবে তার প্যাডে লেগে বল চলে গেল সীমানার বাইরে।

বাংলাদেশি সমর্থকদের অনেকেই বাউন্ডারি দেখে হাঁফ ছেড়ে বেঁচেছেন। কিন্তু দুই সেকেন্ড না যেতেই চোখ কপালে। অনফিল্ড আম্পায়ার স্যাম নোগাজস্কি বোলারের মৃদু আবেদনেই যে আঙুল তুলেছেন! বিস্ময়ে ভরা দৃষ্টিতে রিভিউ নিলেন রিয়াদ। এবং তিনিসহ বাকি সবাই যা ভেবেছিল, হলো সেটাই। বলটি স্ট্যাম্প মিস করতো। ফলে রিয়াদ নট আউট।

বাংলাদেশের জন্য স্বস্তি ছিল এতটুকুই। কিন্তু আম্পায়ার আউট দেয়ায় বলটি বাউন্ডারি পার হলেও প্রাপ্য ৪ রান পায়নি। আর দিনশেষে ম্যাচটি মাত্র ৪ রানে হেরেছে বাংলাদেশ। নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ছয় উইকেটে ১১৩ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১০৯ রানের বেশি করতে পারেনি টাইগাররা।

আরও পড়ুন>> টি-২০ বিশ্বকাপে যেসব ঘটনা এবারই প্রথম

বাংলাদেশের ম্যাচ হারার পেছনে অন্যতম বড় কারণ আম্পায়ারের সেই ভুল সিদ্ধান্ত। কারণ সেটি চার হলে ২৩ বলে টাইগারদের প্রয়োজন থাকতো ২৩ রান। ম্যাচের চিত্রপট থাকতো অন্যরকম। হয়তো আরও আগেই জয় নিশ্চিত হতো লাল-সবুজদের। কিন্তু দিনশেষে ৪ রানের আক্ষেপে পুড়তে হয়েছে বাংলাদেশকে।

এ অবস্থায় আম্পায়ারের জন্যই বাংলাদেশ ম্যাচ হেরেছে, এমন দাবি করতেই পারেন দর্শক-সমর্থকরা। ডাগ আউটে অধিনায়ক নাজমুল হোসেন শান্তকে ম্যাচের মাঝেই দেখা যায় আম্পায়ারের উদ্দেশ্যে রাগ ঝাড়ছেন। তবে যত যাই করা হোক না কেন, ম্যাচের ফল তো পরিবর্তন হবে না! আম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের বলি হতে হলো শুধু টাইগারদের।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়