Apan Desh | আপন দেশ

‘সাংবাদিকদের চোখ-কান-নাখ হিসেবে দেখি’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৪৬, ১৫ ফেব্রুয়ারি ২০২৪

‘সাংবাদিকদের চোখ-কান-নাখ হিসেবে দেখি’

ছবি: সংগৃহীত

বিএসইসিতে সাংবাদিকরা অবাধে প্রবেশ করতে পারেন। আপনাদের (সাংবাদিক) চোখ কান নাক হিসেবে দেখি। বলেছেন বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) ক্যাপিটাল মার্কেট জার্নলিস্টস ফোরামের (সিএমজেএফ) নতুন কমিটির অভিষেক, বিদায় কমিটির সংবর্ধনার অনুষ্ঠানে এ কথা বলেন।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, আমরা আপনাদের সবদিক থেকে সহযোগিতা করার চেষ্টা করি। সিএমজেএফের কাজকে কীভাবে আরও উন্নত করা যায়, সেগুলোর ব্যাপারে সহযোগিতার চেষ্টা করব। আপনারা যত অনুসন্ধানী হবেন এতে আমাদেরই লাভ।

বিএসইসিতে সাংবাদিক প্রবেশাধিকারে বাধার ব্যাপারে প্রশ্নের জবাবে তিনি বলেন, অন্যান্য দেশের সিকিউরিটিজ এক্সচেঞ্জে কেউ ঢুকতে পারে কি না দেখবেন। আমাদের কমিশন আসার পর থেকেই আপনাদের (সাংবাদিক) আমরা চোখ কান নাক হিসেবে দেখি। আপনাদের বন্ধু ভাবি। আপনারা যেন ভালো করতে পারেন এগুলো সব দেখছি। দেশ বিদেশে ঘুরে আপনাদের অভিজ্ঞতা সঞ্চয় করা এগুলোও করছি।

আরও পড়ুন>> ‘জেড’ কোম্পানির শেয়ার নিয়ে গুজব, যা জানাল বিএসইসি

বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) দিয়ে যেসব অডিট করাচ্ছি। অডিটে মজার মজার জিনিস বেরিয়ে আসছে। কোন কোম্পানি গত ৩০/৪০ বছর ধরে ডিভিডেন্ড না দিয়ে কি করেছে, এগুলো সব বের করা হচ্ছে৷ আমাদের অডিটররাও অনেক মজা পাচ্ছে। এগুলো নিয়ে কাজ করে অনেক নতুন নতুন শিক্ষণীয় বিষয় বেরিয়ে আসছে।

বিশেষ অতিথির বক্তব্যে বিএসইসি কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ বলেন, কোনো বিষয়ের উদ্রেক হলে প্রেস রিলিজের মাধ্যমে বিএসইসি জানিয়ে দেয়। তারপর ফেসবুক পেজে আমরা তাৎক্ষণিক সবকিছু জানিয়ে দেই৷ ডিজিটালাইজেশনে অনেক জোর দিয়েছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, তথ্যগুলো এমনভাবে প্রকাশ করবেন যেন মার্কেট স্টেবল থাকে। মার্কেট যেন পজিটিভ থাকে। মার্কেটের ওপর প্রভাব ফেলে এমন কিছু করবেন না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়