Apan Desh | আপন দেশ

সূচকের পতনে মাস শুরু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:২০, ১ এপ্রিল ২০২৪

সূচকের পতনে মাস শুরু

ফাইল ছবি

সূচকের পতন দিয়ে আরেকটি নতুন মাস শুরু করলো শেয়ার বাজার। সোমবার (০১ এপ্রিল) সূচকের ব্যাপক পতনে লেনদেন শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। কমেছে ৩১৫ কোম্পানির শেয়ারদর। কমেছে লেনদেন। এদিকে গত এক মাসের ব্যবধানে ডিএসইর সার্বিক সূচক ডিএসইএক্স ৪৫৩ দশমিক ৮ পয়েন্ট। লেনদেন কমেছে প্রায় ৫২ শতাংশ।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, গত মার্চ মাসের প্রথম কার্যদিবসে (৩ মার্চ) ডিএসইএক্স এর অবস্থান ছিল ৬ হাজার ২১৫ পয়েন্টে। আজ লেনদেন শেষে একদিনের ব্যবধানে ৬৮ দশমিক ৩২ পয়েন্ট পতনের পর ডিএসইর এ প্রধান সূচকটির অবস্থান ছিল ৫ হাজার ৭৬১ পয়েন্টে। যা মার্চ মাসের প্রথম কার্যদিবসের তুলনায় ৭ দশমিক ৩ শতাংশ কম।

এছাড়াও, আজ ডিএসইর অপর সূচক ‘ডিএসইএস’ ১৪ দশমিক ৬৬ পয়েন্ট কমে ১ হাজার ২৫১ পয়েন্ট এবং ‘ডিএস-৩০’ সূচক ১৩ দশমিক ৯৫ পয়েন্ট কমে ২ হাজার ০৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৪৬৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৬৭ কোটি টাকা।

বৃহস্পতিবার ডিএসইতে মোট ৩৯৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ৪৭টি কোম্পানির, বিপরীতে ৩১৫ কোম্পানির দর কমেছে। আর ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়