Apan Desh | আপন দেশ

শেয়ার দর কমেছে ২৬১ কোম্পানির 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৬, ২ এপ্রিল ২০২৪

শেয়ার দর কমেছে ২৬১ কোম্পানির 

ছবি: সংগৃহীত

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২ এপ্রিল)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সকাল সাড়ে ১০ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৪১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯৫ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, দর কমেছে ২৬১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৩টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১৩৩ কোটি ৩১ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৮০ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৮১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯টির, দর কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির। আলোচিত সময়ে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৯৭ লাখ টাকা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়