Apan Desh | আপন দেশ

শেয়ার বাজার-ব্যাংক খুলছে সোমবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৫৪, ১৪ এপ্রিল ২০২৪

আপডেট: ১২:০৩, ১৪ এপ্রিল ২০২৪

শেয়ার বাজার-ব্যাংক খুলছে সোমবার

ফাইল ছবি

আগামীকাল সোমবার (১৫ এপ্রিল) থেকে শেয়ার বাজার ও ব্যাংক খুলছে। পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে টানা পাঁচ দিন বন্ধ ছিল ব্যাংক শেয়ার বাজার। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। 

সংশ্লিষ্ট সূত্র বলছে, গত বুধবার (১০ এপ্রিল) থেকে ছুটি শুরু হয়। যা শেষ হয় আজ রোববার (১৪ এপ্রিল)। এদিন পহেলা বৈশাখ। ফলে টানা পাঁচ দিন বন্ধের পর আগামীকাল ১৫ এপ্রিল থেকে ব্যাংক ও শেয়ার বাজারের কার্যক্রম শুরু হবে।

রমজান মাসে শেয়ার বাজারের লেনদেন সকাল সাড়ে ৯টায় শুরু হয়ে দুপুর দেড়টা পর্যন্ত চলে। পোস্ট ক্লোজিং সেশন ছিল দেড়টা থেকে দুপুর ১টা ৪০ মিনিট পর্যন্ত। তবে ছুটি শেষে আগের নিয়মে ফিরবে শেয়ার বাজার।

সেই হিসেবে, ঈদের ছুটির পর শেয়ার বাজারে লেনদেন সকাল ১০টায় শুরু হয়ে এবং দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত চলবে। ওইদিন থেকে পোস্ট ক্লোজিং দুপুর ২টা ২০ মিনিট থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত হবে।

আরও পড়ুন <> চালের বস্তায় জাত-মূল্য লেখা বাধ্যতামূলক আজ থেকে

এদিকে রমজান মাসে দেশের সব তফসিলি ব্যাংকের লেনদেন চলে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত। এর মধ্যে জোহরের নামাজের জন্য দুপুর ১টা ১৫ মিনিট থেকে ১টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি ছিল।

আর ব্যাংক খোলা ছিল সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। নামাজের বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংকের লেনদেন অব্যাহত ছিল।

ছুটি শেষ হওয়ার পর অফিস আগের সময়সূচীতে ফিরবে। অর্থাৎ সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে এবং অফিসিয়াল কার্যাবলী সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলমান থাকবে।

আপ দেশ/টি/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়