Apan Desh | আপন দেশ

পতন দিয়ে শুরু হলো শেয়ারবাজারে বাংলা নতুন বছর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৭, ১৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৯:১১, ১৫ এপ্রিল ২০২৪

পতন দিয়ে শুরু হলো শেয়ারবাজারে বাংলা নতুন বছর

ফাইল ছবি

ঈদ-নতুন বছরের ছুটির পর প্রথম কার্যদিবসে সূচক কমেছে ৮৫ পয়েন্ট। টাকার অঙ্কে ৩৬৭ কোটি টাকার উপরে লেনদেন হয়েছে। সোমবার (১৫ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্র বলছে, আজ দেশের প্রধান এ শেয়ার বাজারে সব সূচক ছিল নিম্নমুখি। ডিএসই প্রধান সূচক-ডিএসইএক্স ৮৫ পয়েন্ট কমে ৫ হাজার ৭৭৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়াহ্ সূচক ১৬ পয়েন্ট কমে ১ হাজার ২৬৬ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে ২ হাজার ১৫ পয়েন্টে অবস্থান করছে।

এদিকে, সোমবার ডিএসইতে ৩৬৭ কোটি ৫৩ লাখ টাকার লেনদেন হয়েছে। ডিএসইতে মোট ৩৯৫টি কোম্পানি লেনদেনে অংশগ্রহণ করেছিল; যার মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ৩৩৬টির এবং অপরিবর্তিত ছিল ২৭টি কোম্পানির।

এদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সব মূল্য সূচক ছিল নিম্নমুখি। সিএসই প্রধান সূচক সিএএসপিআই কমেছে ১ শতাংশ, সিএসই৫০ সূচক কমেছে ১ দশমিক ৫ শতাংশ, সিএসই৩০ সূচক কমেছে ১ দশমিক ৬ শতাংশ, সিএসসিএক্স কমেছে ১ শতাংশ এবং সিএসআই কমেছে ০ দশমিক ৭৬ শতাংশ।

এদিন সিএসইতে মোট ৮ কোটি ৭৮ লাখ ৫৫ হাজার ৬৮ টাকার লেনদেন হয়েছে। মোট ১৭৯টি কোম্পানি লেনদেনে অংশগ্রহণ করেছিল; যার মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত ছিল ১২টির। 

আপন দেশ/টি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়