Apan Desh | আপন দেশ

সূচকের পতনে কমেছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৬, ১১ জুন ২০২৪

সূচকের পতনে কমেছে লেনদেন

ফাইল ছবি

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (১১ জুন)। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘণ্টায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮০৬ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, দর কমেছে ২২৬টির। দর অপরিবর্তিত রয়েছে ৫৮ টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৯৮ কোটি ২৯ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৫১ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৯২ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫টির, দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির। আলোচিত সময়ে টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১ কোটি ৫ লাখ টাকা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়