Apan Desh | আপন দেশ

দুর্বল কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধিতে বিনিয়োগকারীদের শংকা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৩১, ২৪ জুন ২০২৩

আপডেট: ১৯:৩৮, ২৪ জুন ২০২৩

দুর্বল কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধিতে বিনিয়োগকারীদের শংকা

ফাইল ছবি

কিছুদিন ধরে বিনিয়োগকারীদের নজর  ছিল বিমা খাতের শেয়ারে। তবে এখন দূর্বল কোম্পানিগুলোর শেয়ারে বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে। যে  কারণে গত সপ্তাহে দূর্বল কোম্পানিগুলোর শেয়ারের মুভমেন্ট বেশ ভালো দেখা গেছে। তবে হুট করে জাঙ্ক কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধি পাওয়ায় বিনিয়োগকারীদের মধ্যে আতংক দেখা দিয়েছে। 

দূর্বল কোম্পানিগুলোর শেয়ারের দর ক্রমাগত বাড়ছে। এই দূর্বল কোম্পানিগুলোর শেয়ারদর দীর্ঘদিন ধরেই ফেসভ্যালুর নিচে অবস্থান করছে। বেশিরভাগ কোম্পানিই বিনিয়োগকারীদের ডিভিডেন্ড দিতে ব্যর্থ। তবুও এমন কোম্পানিগুলোর শেয়ারে ঝুঁকছে বিনিয়োগকারীরা। কেনই  এসব কোম্পানির শেয়ারদর বাড়ছে, প্রশ্ন শেয়ারবাজার সংশ্লিষ্টদের।

তালিকায় থাকা এসব কোম্পানির মধ্যে ৫টি কোম্পানি আগের বছরে কোনো ডিভিডেন্ড দেয়নি। কিছু কোম্পানি লোকসানে রয়েছে। টানা তিন থেকে চার বছর ডিভিডেন্ড দিতে ব্যর্থ।  বাকী কোম্পানিগুলোও নামমাত্র ডিভিডেন্ড দিয়ে ক্যাটাগরি ধরে রেখেছে। তারপরেও এসব দুর্বল কোম্পানিতে বিনিয়োগকারীদের আগ্রহ বেশি।

দর বৃদ্ধির শীর্ষ তালিকায় থাকা কোম্পানিগুলোর মধ্যে রয়েছে মাইডাস ফাইন্যান্স, মিডল্যান্ড ব্যাংক, মেট্রো স্পিনিং, অ্যাপলো ইস্পাত, ইউনিয়ন ক্যাপিটাল, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং ও আইটি কনসালটেন্টস লিমিটেড।

আপন দেশ/এমআর
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়