Apan Desh | আপন দেশ

বাগেরহাটে বন্যপ্রাণির অবৈধ বাণিজ্য দমন বিষয়ক কর্মশালা

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২০:৪৯, ৯ আগস্ট ২০২৩

বাগেরহাটে বন্যপ্রাণির অবৈধ বাণিজ্য দমন বিষয়ক কর্মশালা

ছবি : আপন দেশ

বাগেরহাট: বাগেরহাটে গনমাধ্যম কর্মীদের নিয়ে বন্যপ্রাণির অবৈধ বাণিজ্য দমন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ আগস্ট) সদর উপজেলার কোডেক প্রশিক্ষণ কেন্দ্রে ওয়াইল্ড লাইফ কনজারভেশন সোসাইটি বাংলাদেশ (ডব্লিউসিএস) এর এই কর্মশালার উদ্বোধন করেন যশোর অঞ্চলের বন সংরক্ষক এস এম জহির উদ্দীন আকন।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ বেলায়েত হোসেন এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য দেন, খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় কর্মকর্তা নির্মল কুমার পাল, ডব্লিউসিএস-এর সিনিয়র উপদেষ্টা মোঃ তরিকুল ইসলাম, ডব্লিউসিএস-এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মোঃ জাহাঙ্গীর আলম, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নীহার রঞ্জন সাহা, ডব্লিউসিএস-এর নাদিম পারভেজ, সামিউল মোহসানিন প্রমুখ।

আরও পড়ুন<>বাগেরহাটে চিংড়ি চাষে নারীর অংশগ্রহণ বৃদ্ধিতে কর্মশালা

কর্মশালা শেষে বিকেলে অংশগ্রহনকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। বাগেরহাট ও খুলনার ৩২ জন গণমাধ্যমকর্মী কর্মশালায় অংশগ্রহন করেন।

কর্মশালায় বন্যপ্রাণি পাচার রোধে কৌশল, বন্যপ্রাণির সংরক্ষনের গুরুত্ব, বন্যপ্রাণি রক্ষা সম্পর্কিত বিভিন্ন আইন ও দেশিবিদেশী সংস্থার কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বন্যপ্রাণি সংরক্ষনের গুরুত্ব সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির জন্য সকলকে কাজ করার আহবান জানান আয়োজকরা।

আপন দেশ/প্রতিনিধি/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ