Apan Desh | আপন দেশ

জাতীয় শোক দিবসে সাঈদীর নামে দোয়া, শিক্ষককে শোকজ

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪১, ১৭ আগস্ট ২০২৩

জাতীয় শোক দিবসে সাঈদীর নামে দোয়া, শিক্ষককে শোকজ

ছবি : আপন দেশ

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ীতে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর নামে দোয়া করায় চাপারকোনা মহেশচন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজকে শোকজ করা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, জাতীয় শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ আগস্ট) সাড়ে ১১টার দিকে উপজেলার ডোয়াইল ইউনিয়নের ওই বিদ্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আব্দুল আজিজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের পাশাপাশি দেলোয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া করেন। পরে বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক বাইরে আলোচনা করতে উপস্থিত সকলকে নিষেধ করেন। কিন্তু এলাকার রাজনৈতিক নেতারা বিষয়টি জানতে পেরে বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টায় স্কুলের প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে চাপ সৃষ্টি করেন এবং বিদ্যালয়ে দেড় ঘণ্টা পাঠদান বন্ধ রাখেন। পরে বিষয়টি নজরে আসলে তাকে শোকজ করা হয়। 

আরও পড়ুন: সাঈদীর মৃত্যুতে দুঃখ প্রকাশ, ১৯ ছাত্রলীগ নেতাকর্মীকে সাময়িক বহিস্কার

জানতে চাইলে মাওলানা আব্দুল আজিজ হক মুঠোফোনে বলেন, ২০০৪ সালে দেলোয়ার হোসেন সাঈদীর হাত থেকে তিনি একটি পুরস্কার গ্রহণ করেছিলেন। কথাটি দোয়ার মধ্যে মনে পড়ে যায়, তাই তিনি তার জন্য দোয়া করেন। তবে বিষয়টি ভুল হয়েছে বলে প্রধান শিক্ষকসহ সকলের কাছে ক্ষমাপ্রার্থনা করেন।

সরিষাবাড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোজাম্মেল হক মুঠোফোনে বলেন, ঘটনাটি নজরে আসার পর তাকে শোকজ করা হয়েছে। এছাড়াও কেনো তাকে বহিষ্কার করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়