Apan Desh | আপন দেশ

স্বজনের বাড়ীতে নাইয়র গেলেন ৬৭২ রোহিঙ্গা

নোয়াখালী ও কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩৭, ২২ অক্টোবর ২০২৩

স্বজনের বাড়ীতে নাইয়র গেলেন ৬৭২ রোহিঙ্গা

ছবি: সংগৃহীত

আত্মীয়-স্বজনদের দেখতে নোয়াখালীর ভাসানচর থেকে কক্সবাজারের উখিয়ার ক্যাম্পে গেছেন ৬৭২ জন রোহিঙ্গা। ‘গো অ্যান্ড সি’ প্রকল্পের আওতায় রোববার (২২ অক্টোবর) জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) তত্ত্বাবধানে দুটি নেভি এলসিইউ জাহাজে করে তারা চট্টগ্রাম বোট ক্লাবের উদ্দেশে রওনা হন। 

জানা গেছে, রোহিঙ্গারা সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম বোট ক্লাবে পৌঁছান। সেখান থেকে ১৩টি বাস ও একটি কাভার্ড ভ্যানে তারা উখিয়া ক্যাম্পের উদ্দেশে যাত্রা করেন। সন্ধ্যার দিকে তারা ক্যাম্পে পৌঁছান। ভাসানচর সম্পর্কে রোহিঙ্গাদের ধারণা দিতে এই ‘গো অ্যান্ড সি ভিজিট’ প্রকল্পটি গ্রহণ করা হয়েছে। কক্সবাজারের ঘনবসতিপূর্ণ আশ্রয় শিবির থেকে প্রায় এক লাখ রোহিঙ্গাকে ভাসানচরে অস্থায়ীভাবে পাঠানোর উদ্যোগ নিয়েছে সরকার। বর্তমানে ভাসানচরে ৩০ হাজারের বেশি রোহিঙ্গা বসবাস করছেন।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার ভাসানচর ক্যাম্পের ইনচার্জ মোহাম্মদ তরিকুল ইসলাম বলেন, কক্সবাজারের উখিয়া ক্যাম্পে আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করতে গেছেন ভাসানচরের বসবাসরত ৬৭২ জন রোহিঙ্গা। তারা সেখানে তাদের আত্মীয়-স্বজনদের ভাসানচরের পরিবেশ, সুযোগ-সুবিধার ও নিজেদের অভিজ্ঞতা বিনিময় করবেন। দুই সপ্তাহ অবস্থান করার পর তারা আবার ভাসানচরে ফিরে আসবেন।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়