Apan Desh | আপন দেশ

গাজীপুরে পোশাক কারখানায় আগুন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৮, ৩০ অক্টোবর ২০২৩

গাজীপুরে পোশাক কারখানায় আগুন

এবিএম ফ্যাশন লিমিটেড কারখানায় আগুন দিয়েছেন বিক্ষুব্ধ শ্রমিকরা

গাজীপুর মহানগরীর কোনাবাড়ি থানার পাশে এবিএম ফ্যাশন লিমিটেড কারখানায় আগুন দিয়েছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। সোমবার (৩০ অক্টোবর) বিকেল সোয়া ৫টার দিকে কারখানার গেট ভেঙে উত্তেজিত হয়ে ভেতরে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয় শ্রমিকরা।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন আগুন লাগার বিষয়টি নিশ্চিত করে বলেন,আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের বেশ কয়েকটি ইউনিট কাজ করছে।

আরও পড়ুন<<>> বিএনপির সমাবেশ, তাণ্ডবে ৩৭ মামলা, আসামি ১৫৪৪, অজ্ঞাতের সংখ্যা নেই

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বেতন বৃদ্ধির দাবিতে সকাল হতেই কোনাবাড়ি ও আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলছিল। আন্দোলন চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার সংঘর্ষ ঘটে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিকেলের দিকে একজন শ্রমিক মারা যায়। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা আরও বিক্ষুব্ধ হয়ে উঠে। পরে তারা আশপাশে ভাঙচুর করে। তারা গাজীপুর ডিবিএল ফায়ার সার্ভিসের একটি গাড়িও ভাঙচুর করে। একপর্যায়ে কোনাবাড়ি এবিএম কারখানায় আগুন লাগিয়ে দেয়। আগুন খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা অগ্নিনির্বাপণে কাজ করে যাচ্ছেন।

আরও পড়ুন<<>>গাজীপুরে পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, আন্দোলনরত শ্রমিকরা প্রথমে যমুনা ফ্যাশনে আগুন দেয় পরে সেটা নিয়ন্ত্রণ করা হয়। এরপরেই এবিএম কারখানায় আগুন দেওয়া হয়। আগুন নিয়ন্ত্রণের কাজ চলছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলাচলের অনুমতি দিতে বলেছেন প্রধামন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় দফায় উপজেলা পরিষদ নির্বাচন আগামীকাল মঙ্গলবার কিশোরগঞ্জে র‍্যাব হেফাজতে নারী মৃত্যুর ঘটনায় ক্যাম্প কমান্ডার প্রত্যাহার সৌদি আরব পৌঁছেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী, দুইজনের মৃত্যু সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা আজ শুরু দেশের পাঁচ অঞ্চলে দুপুরের মধ্যে ঝড়ের পূর্বাভাস রাঙামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস অবরোধ চলছে ইরানি প্রেসিডেন্ট ও পররাষ্ট্রমন্ত্রীর মৃত্যু, জরুরি বৈঠক ডেকেছে ইরানের মন্ত্রিসভা ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি মারা গেছেন ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ শুরু