Apan Desh | আপন দেশ

পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত

নিজস্ব প্রতিবেদক ও গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১২, ৩০ অক্টোবর ২০২৩

পুলিশের গুলিতে গার্মেন্টস শ্রমিক নিহত

রাসেল হাওলাদার

গাজীপুরের বাসন থানা এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবিতে করা আন্দোলনে পুলিশের গুলিতে রাসেল হাওলাদার (২৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) বেলা সাড়ে ৩টার দিকে মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাসেল ঝালকাঠি সদর উপজেলার খাগুটিয়া গ্রামের হান্নান হাওলাদারের ছেলে। তিনি গাজীপুর বাসন মালেকের বাড়ি এলাকায় একটি মেসে থাকতেন।

তাকে হাসপাতাল নিয়ে আসা সহকর্মী ও রুমমেট মো. আবু সুফিয়ান জানান, স্থানীয় `ডিজাইন এক্সপ্রেস লিমিটেড নামে একটি কারখানায় কাজ করতেন তিনি। কারখানাটির ইলেকট্রিশিয়ান রাসেল হাওলাদার। স্থানীয় ৫-৬টি গার্মেন্টসের কর্মীরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছিলেন। সেজন্য সকালে তাদের কারখানাটি ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ।

এরপর বেলা সাড়ে ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে বাসার দিকে রওনা হন। তখন কারখানাটির সামনে পুলিশ তাকে লক্ষ্য করে গুলি করে। এতে বুকের ডান পাশে এবং ডান হাতে গুলিবিদ্ধ হন রাসেল। তাৎক্ষনিক তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেলে। সেখানে তার অবস্থার অবনতি দেখে কর্তব্যরত চিকিৎসক রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক ।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে